BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৬ বছর পর রাজ্যে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ, বিজ্ঞপ্তি দিল SSC

Published by: Subhajit Mandal |    Posted: May 5, 2022 1:17 pm|    Updated: May 5, 2022 1:27 pm

SSC recruitment: West Bengal government set to recruit secondary teachers after 6 years | Sangbad Pratidin

দীপঙ্কর মণ্ডল: নিয়োগ নিয়ে বিস্তর দুর্নীতির অভিযোগ। একাধিক দুর্নীতি মামলায় সিবিআই (CBI) তদন্ত। স্বচ্ছ নিয়োগের দাবিতে চাকরিপ্রার্থীদের লাগাতার আন্দোলন। এসবকিছুর মধ্যেই ফের SSC‘র মাধ্যমে শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। দীর্ঘ ৬ বছর বাদে রাজ্য মাধ্যমিক (Madhyamik) এবং উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ হতে চলেছে। দ্রুত প্রধান শিক্ষক পদেও নিয়োগ শুরু করবে রাজ্য। মমতা সরকারের একাদশ বর্ষপূর্তির দিনই বড় ঘোষণা করল শিক্ষা দপ্তর।

SSC recruitment: West Bengal government set to recruit secondary teachers after 6 years

বৃহস্পতিবার এসএসসির তরফে দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যাতে স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, দ্রুত রাজ্যের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং জুনিয়র হাই স্কুল স্তরের প্রধান শিক্ষক নিয়োগ করা হবে। খুব দ্রুতই নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে কবে কীভাবে আবেদন করা যাবে সব বিস্তারিত জানিয়ে দেবে SSC। শিক্ষা দপ্তর সূত্রের খবর, আগামী মাস থেকেই প্রধান শিক্ষক নিয়োগের এই প্রক্রিয়া শুরু হয়ে যাবে।

[আরও পড়ুন: হাঁসখালি কাণ্ডে নির্যাতিতার পরিবারকে দিতে হবে ১ কোটি টাকা, হাই কোর্টে আরজি আইনজীবীর]

একই দিনে আরও একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত জানিয়েছে। SSC’র বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দ্রুত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষক শিক্ষক নিয়োগ হবে। নিয়ম মেনেই নবম-দশম অর্থাৎ মাধ্যমিক স্তরে এবং একাদশ-দ্বাদশ শ্রেণি অর্থাৎ উচ্চমাধ্যমিক স্তরের জন্য আলাদা আলাদা বিজ্ঞপ্তি জারি করা হবে। তাতেই জানিয়ে দেওয়া হবে কবে, কীভাবে নিয়োগ হবে।

[আরও পড়ুন: খুন নাকি দুর্ঘটনায় প্রাণহানি? ময়ূরেশ্বরের তৃণমূল নেতার মৃত্যুর কারণ ঘিরে ধোঁয়াশা]

শেষবার ২০১৬ সালে এসএসএসির মাধ্যমে শিক্ষক নিয়োগ হয়েছিল। তারপর যতবারই শিক্ষক নিয়োগের চেষ্টা হয়েছে, কোনও না কোনও দুর্নীতির অভিযোগে বা মামলার গেরোয় তা আটকে গিয়েছে। এই মুহূর্তেও শিক্ষক নিয়োগ (Teacher Recruitment) সংক্রান্ত একাধিক মামলায় দুর্নীতির অভিযোগের তদন্ত করছে সিবিআই। এখনও ধর্মতলায় ধরনা আন্দোলন চালিয়ে যাচ্ছেন কর্মশিক্ষা ও শারীর শিক্ষার চাকরিপ্রার্থীরা। এসবের মধ্যে স্কুল সার্ভিস কমিশনের এই বিজ্ঞপ্তি চাকরিপ্রার্থীদের কিছুটা হলেও স্বস্তি দেবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে