BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC Scam: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় এবার ৫ দিনের সিবিআই হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়

Published by: Sucheta Sengupta |    Posted: September 16, 2022 4:20 pm|    Updated: September 16, 2022 8:29 pm

SSC scam: Partha Chatterjee remanded to CBI custody till September 21 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হেফাজতে নিল সিবিআই (CBI)। তিনি জেল হেফাজতে ছিলেন। মামলার তদন্তের স্বার্থে সিবিআই তাঁকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আলিপুর আদালতে আবেদন জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুক্রবার শুনানিতে সেই আবেদন মঞ্জুর করেন বিচারক। এরপরই নির্দেশ দেন, আগামী ২১ তারিখ পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chattopadhyay)সিবিআই হেফাজতে রাখা হোক। পাশাপাশি, একই মামলায় পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে বৃহস্পতিবার সন্ধেবেলা গ্রেপ্তার করেছিল সিবিআই। এদিন তাঁকে আদালতে পেশ করা হলে ২১ তারিখ পর্যন্ত হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। এবার দু’জনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এই মামলার ২১ সেপ্টেম্বর পরবর্তী শুনানি।

এর আগে এসএসসি দুর্নীতি মামলায় ইডি গ্রেপ্তার করেছিল পার্থ চট্টোপাধ্যায়কে। তিনি বেশ কয়েকদিন কাটিয়েছেন ইডি (ED) হেফাজতে। এরপর ছিলেন প্রেসিডেন্সি জেলে। পার্থর ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কেও জেল হেফাজতে নেওয়া হয়। আলিপুর জেলে রয়েছেন তিনি। আপাতত আরও ১৪ দিন থাকতে হবে। 

[আরও পডুন: জল্পনার অবসান, সোমবারই সদলবলে বিজেপিতে যোগ দিতে চলেছেন অমরিন্দর সিং]

এরই মধ্য এসএসসি মামলার তদন্ত এগিয়ে নিয়ে যেতে সিবিআই পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে চায়। আবেদন জানানো হয় আলিপুর আদালতে।  পার্থবাবুকেও সশরীরে হাজির করানো হয় এজলাসে। সেখানে তাঁর সঙ্গে দেখা হয় প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। তাঁরা সৌজন্য বিনিময় করেন। এদিন সওয়াল-জবাবের সময় পার্থ ফের কান্নাকাটি করেন। নিজেকে মুক্ত করার আবেদন জানান। তাঁর বক্তব্য, “নিয়োগের দায়িত্বে স্বশাসিত একটি সংস্থা। আমি তাতে ছিলাম না। তাই নিয়োগে আমার কোনও হাত নেই। আমি ষড়যন্ত্রের শিকার। আমি যতদিন দায়িত্বে ছিলাম, কর্তব্যে গাফিলতি করিনি।”  এরপর আদালত থেকে বেরনোর সময় প্রচুর ভিড় দেখে পার্থবাবু কেঁদে উঠে বলেন,  “মরে যাব আমি, আমাকে বেরতে দিন।”

[আরও পডুন: বাম আমলের বন্ধ কারখানা ফের খুলছে বাংলায়]

এরপর বিচারক তাঁকে সিবিআই হেফাজতের নির্দেশ দেন। ২১ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে থাকবেন তিনি। এই মামলায় গ্রেপ্তার হওয়া প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে