BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC Scam: এসএসসি মামলার তদন্তে সকালেই সিবিআই দপ্তরে মন্ত্রী পরেশ অধিকারী, দফায় দফায় চলবে জেরা

Published by: Sucheta Sengupta |    Posted: May 20, 2022 10:47 am|    Updated: May 20, 2022 1:11 pm

SSC scam: WB Minister Paresh Adhikari reaches Nizam Palace

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার রাতের পর ফের শুক্রবার সকাল। এসএসসি (SSC) দুর্নীতি মামলায় সিবিআইয়ের (CBI) তলব পেয়ে শুক্রবার সকালেই নিজাম প্যালেসে গেলেন রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikari)। সঙ্গে ছিল ফাইল। তাতে ছিল তথ্যপ্রমাণ, নথিপত্র। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ নিরাপত্তারক্ষীদের ঘেরাটোপে পরেশ অধিকারী পৌঁছে যান নিজাম প্যালেসে (Nizam Palace)। সিবিআই সূত্রে খবর, তাঁকে আজও দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হবে। বৃহস্পতিবার সন্ধের পর প্রায় ৩ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। তবে তা অসম্পূর্ণ থাকায় আজ ফের তলব করা হয়।

নিজাম প্যালেসে মন্ত্রী পরেশ অধিকারী।

বেআইনিভাবে নিজের মেয়েকে এসএসসি-তে চাকরি পাইয়ে দিয়েছিলেন, এই অভিযোগে নাম ওঠে রাজ্যের স্কুলশিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীরা (Paresh Adhikari)। তাঁকে সিবিআই তলব করলেও প্রথম দিকে এড়িয়ে গিয়েছিলেন। তবে বৃহস্পতিবার হাই কোর্টের নির্দেশে দ্রুত সিবিআই দপ্তরে হাজির হয়ে তদন্তে সহযোগিতার কথা বলা হয়। সেই নির্দেশ মেনে কোচবিহার থেকে বিমানে কলকাতা বিমানবন্দরে নেমে পরেশ অধিকারী পৌঁছে যান নিজাম প্যালেসে। সন্ধে সাড়ে ৭টা নাগাদ তিনি পৌঁছলে শুরু হয় জিজ্ঞাসাবাদ পর্ব। 

[আরও পড়ুন: পরীক্ষা না দিয়েই কল্যাণী এইমসে চাকরি! এবার নিয়োগ কেলেঙ্কারিতে নাম দুই বিজেপি বিধায়কের]

সূত্রের খবর, প্রায় তিনঘণ্টা ধরে তাঁকে এই সংক্রান্ত একাধিক প্রশ্ন জিজ্ঞাসা করেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সূত্রের খবর, মেয়ের চাকরি পাওয়ার প্রক্রিয়া নিয়ে তাঁকে জিজ্ঞাসা করা হয়। জেরাপর্ব অসমাপ্ত রেখেই রাতে মন্ত্রীকে ছেড়ে দেওয়া হয়। তবে শুক্রবার সকালে যাবতীয় নথি নিয়ে তাঁকে ফের নিজাম প্যালেসে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা। সেইমতো এদিন সকাল সাড়ে ১০ টা নাগাদই তিনি পৌঁছে যান সিবিআই দপ্তরে। সূত্রের খবর, এদিন দফায় দফায় জেরা করা হবে তাঁকে। এই মামলায় সিবিআই তাঁর মেয়ে অঙ্কিতাকেও তলব করেছিল। তবে তিনি এখনও গরহাজির বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: পুরনো প্যানেল থেকে ৬৮৬১ পদে নিয়োগ, এসএসসি বিতর্কের মাঝেই জারি বিজ্ঞপ্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে