BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী মিঠুন চক্রবর্তী? তুঙ্গে জল্পনা

Published by: Paramita Paul |    Posted: March 22, 2021 7:48 pm|    Updated: March 23, 2021 10:30 am

An Images

সুদীপ রায়চৌধুরী: আচমকাই রাজনীতির জগতে ফিরে এসেছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakrabarty)। যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। এর পর থেকেই বাংলার অলি-গলিতে একটাই প্রশ্ন, ভোটে দাঁড়াচ্ছেন অভিনেতা? বিজেপির অন্দরের খবর বলছে, একুশের নির্বাচনে খাস কলকাতার আসনে প্রার্থী হচ্ছেন বাংলার মানুষের এক সময়ের ‘হার্টথ্রব’ মিঠুন চক্রবর্তী। তিনি ভোটে লড়তে পারেন কাশীপুর-বেলগাছিয়া আসন  থেকে। যদিও এই সিদ্ধান্তে এখনও চূড়ান্ত সিলমোহর পড়েনি। সোমবার রাতের মধ্যে সেই সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে বলেও খবর। 

কলকাতা ও তৎসংলগ্ন এলাকার ৭৫ আসন নিয়ে চিন্তায় গেরুয়া শিবির। এই বিধানসভা আসনগুলি তৃণমূলের দুর্জেয় ঘাঁটি। তৃণমূলকে হারিয়ে বাংলা দখল করতে এই আসনগুলিতে বিজেপির জয় পাওয়া খুব দরকার। বিজেপি সূত্রের দাবি, মিঠুন এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করলে তার প্রভাব পড়বে কলকাতার বাকি আসনগুলিতেও। সেই সুবিধা নিতেই এই কঠিন আসন থেকে দাঁড় করানো হতে পারে জনপ্রিয় এই বর্ষীয়ান অভিনেতাকে। 

[আরও পড়ুন : লাগাতার ব্যক্তিগত আক্রমণ, সভায় হামলার চেষ্টা! তৃণমূলের বিরুদ্ধে কমিশনে রাজীব]

ইতিমধ্যে, কলকাতার এই আসনে ইতিমধ্যে প্রার্থী ঘোষণা করেছিল বিজেপি (BJP)। গেরুয়া শিবির জানিয়েছিল, এই আসন থেকে ভোটে লড়াই করবেন তরুন সাহা। যিনি তৃণমূল বিধায়ক মালা সাহার স্বামী। কিন্তু নাম ঘোষণার সঙ্গে সঙ্গে তরুন সাহা জানিয়েছিলেন, তিনি এখনও তৃণমূলেই আছেন। ফলে বিড়ম্বনায় পড়তে হয়েছিল বিজেপি শিবিরকে। এর পর আচমকাই বেলগাছিয়ায় নিজের বোনের বাড়ির ঠিকানায় ভোটার তালিকায় নাম তুলেছিলেন অভিনেতা। তার পর থেকেই মিঠুনকে নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। বিজেপির অন্দরের খবর, রবিবার রাতে কয়েকজন নেতা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করেন। তার পরেই জল্পনা তৈরি হয়েছে। কলকাতার রাসবিহারী কেন্দ্র থেকে নির্বাচনে লড়তে পারেন বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায়। গেরুয়া শিবিরের অন্দরের খবর, বেশ কয়েকজন বর্ষীয়ান নেতাকে টিকিট দিতে পারে দল।

কাশীপুর বেলগাছিয়া কেন্দ্রে জনপ্রিয় তারকা প্রার্থীকে দাঁড় করানো বিজেপির কৌশলগত গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ, এই বিধানসভার একটা বড় অংশ মুসলিম অধ্যুষিত। তাঁদের ভোটে গেরুয়া শিবিরে আসবে নাতা কার্যত নিশ্চিত।  তবে মিঠুন চক্রবর্তী ওই কেন্দ্রে প্রার্থী হলে সেই অঙ্ক অনেকটাই বদলে যাবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন : ‘বিজেমূল’কে বিঁধতে নয়া ব়্যাপ সিপিএমের, তৈরি ‘উরি উরি বাবা’র প্যারোডি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement