BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ছট উপলক্ষে দু’দিন ছুটি পাবেন রাজ্য সরকারী কর্মচারীরা, জেনে নিন কবে কবে

Published by: Tiyasha Sarkar |    Posted: October 25, 2021 9:20 pm|    Updated: October 26, 2021 12:53 pm

State govt declares holiday on 10th and 11th november due to chhat puja | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: রাজ্য সরকারী কর্মচারীদের জন্য সুখবর। প্রতিবারের মতোই এবারও ছট পুজোয় (Chhath Puja) দু’দিন মিলবে ছুটি। তবে পূর্বের নির্দেশিকা অনুযায়ী, ৯ ও ১০ নভেম্বর ছিল ছুটি। সামান্য বদলেছে দিনক্ষণ। সোমবার অর্থ দপ্তরের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ১০ ও ১১ নভেম্বর থাকবে ছুটি। 

অক্টোবরে দুর্গাপুজো (Durga Puja 2021) ও লক্ষ্মীপুজো উপলক্ষে ছিল ছুটি। নভেম্বরে কালীপুজোর পাশাপাশি ছট পুজোতেও দু’দিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা। যদিও বাম আমলে ভাইফোঁটা এবং ছটপুজোর এই দিনটিতে ছুটি দেওয়া হত না। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার দু’বছর পর ছট পুজোয় ছুটি দেওয়ার নিয়ম চালু হয়।

[আরও পড়ুন:আসানসোলের হীরাপুরে মিলল অস্ত্র কারখানার হদিশ, বাড়ির নিচে সুড়ঙ্গে তৈরি হত গুলি ও বন্দুক ]   

সেই অনুযায়ী এবারও ছট পুজো উপলক্ষে দু’দিন ছুটি পাবেন কর্মীরা। নবান্নের তরফে বলা হয়েছে, বুধবার অর্থাৎ ১০ নভেম্বর ছট পুজোর দিন ছুটি পাবেন সমস্ত রাজ্য সরকারি কর্মীরা। তারপরের দিন অর্থাৎ ১১ তারিখও থাকবে ছুটি। তবে করোনা পরিস্থিতিতে ছট পুজো উদযাপনের ক্ষেত্রেও মানতে হবে একাধিক নিষেধাজ্ঞা।

দুর্গাপুজোর  মধ্যেও করোনাকে বাগে রাখার মরিয়া চেষ্টা চালিয়েছে রাজ্য। মন্ডপে প্রবেশের অনুমতি পাননি আমজনতা। মাস্ক-স্যানিটাইজার ব্যবহার ছিল বাধ্যতামূলক। ছটপুজোর ক্ষেত্রেও জারি একাধিক নিয়ম। কঠোরভাবে মানতে হবে করোনা বিধি। 

[আরও পড়ুন: বেসরকারি ক্ষেত্রে অভিজ্ঞ আধিকারিকদের নবান্নে নিয়োগ, বিজ্ঞপ্তি জারির নির্দেশ মুখ্যমন্ত্রীর]   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে