BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘একটি বিশেষ সম্প্রদায়ের মানুষকে ফিরিয়ে আনা হচ্ছে’, রাজ্যের বিরুদ্ধে ফের তোপ দিলীপের

Published by: Subhamay Mandal |    Posted: May 6, 2020 10:00 am|    Updated: May 6, 2020 10:00 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন রাজ্যের বিরুদ্ধে করোনায় মৃত্যুর তথ্য লুকানো, রেশন দুর্নীতি, হাসপাতালের অব্যবস্থা নিয়ে অভিযোগ তুলেছেন। এবার পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনা নিয়েও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, শুধুমাত্র একটি বিশেষ সম্প্রদায়ের মানুষকে বাড়ি ফেরাতে তৎপর রাজ্য সরকার। বাকিদের জন্য কোনও হেলদোল নেই। মঙ্গলবার তিনি অভিযোগ করলেন, পরিযায়ী শ্রমিকদের জন্য রাজ্য সরকার কুমিরের কান্না কাঁদছে।

এদিন দিলীপবাবু বলেন, দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন কারণে বাংলার বহু মানুষ আটকে রয়েছেন। কিন্তু তাঁদের ফেরাতে কোনও হেলদোল নেই রাজ্য সরকারের। কেউ শ্রমিক, কেউ চিকিৎসা করতে, কেউ তীর্থ করতে বা বেড়াতে গিয়ে আটকে রয়েছেন। নবান্নের হেল্পলাইনে ফোন করছেন, কিন্তু কেউ ফোন ধরছেন না। এমনকী এই কাজের জন্য নিযুক্ত নোডাল অফিসারও ফোন ধরছেন না বলে অভিযোগ করেছেন বিজেপি সাংসদ। এরপরই তিনি বলেন, ‘যে রাজ্যে হেল্পলাইন নম্বরে ফোন করলে কেউ ধরেন না, নোডাল অফিসারফোন ধরেন না সেখানে এরা ফিরলেন কী করে? যতদূর জানি রাজ্য সরকার একটি বিশেষ সম্প্রদায়ের মানুষকে বেশি বেশি করে এই সুবিধা দিচ্ছে। আজমেরে যারা তীর্থ করতে গিয়েছিলেন তাঁরা ফিরছেন। আমরা দেখেছি একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ তাঁরা। কেরল থেকেও একইরকম।’

[আরও পড়ুন: ‘হামলাকারীদের নিয়েই পুলিশ সম্প্রীতি মিছিল করছে’, তোপ দিলীপ ঘোষের]

দিলীপ ঘোষের দাবি, এখনও পর্যন্ত ভিনরাজ্য থেকে বাংলায় যাঁরা ট্রেনে ফিরেছেন তাঁদের মধ্যে কোনও পরিযায়ী শ্রমিক নেই। অথচ শ্রমিকদের জন্যই ট্রেন চালাচ্ছে কেন্দ্র। প্রসঙ্গত, এদিন দিলীপবাবু আরও বলেন, লকডাউন যারা না মেনে পুলিশের উপর হামলা করছে তাঁদের নিয়ে পুলিশ সম্প্রীতি মিছিল করছে। আর বিজেপি কর্মীদের উপর মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করছে। সাইবার অপরাধে কাউকে গ্রেপ্তার করার অধিকার পুলিশের নেই বলে দাবি বিজেপির রাজ্য সভাপতির।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত কেন্দ্রীয় দলের নিরাপত্তার দায়িত্বে থাকা ৬ জওয়ান, ভরতি বাঙ্গুর হাসপাতালে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement