২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

‘এখনই লকডাউন তোলার বিপক্ষে রাজ্য’, ক্যাবিনেট সচিবকে সাফ জানালেন মুখ্যসচিব

Published by: Tiyasha Sarkar |    Posted: May 28, 2020 1:57 pm|    Updated: May 28, 2020 2:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ দফার লকডাউনও প্রায় শেষের পথে। কী হতে চলে আগামীতে, তা নিয়ে হাজারও প্রশ্ন ঘুরপাক খাচ্ছে আমবাঙালির মনে। এই পরিস্থিতিতে মুখ্যসচিব রাজীব সিনহা ভিডিও কনফারেন্সে ক্যাবিনেট সচিব রাজীব গৌবাকে সাফ জানালেন যে, এই মুহূর্তে লকডাউন তোলার বিপক্ষে রাজ্য। কারণ, তাতে লাফিয়ে বাড়তে পারে করোনা সংক্রমণ। চলবে না লোকাল ট্রেনও।

দু’মাসেরও বেশি সময় ধরে কার্যত ঘরবন্দি দেশবাসী। একই পরিস্থিতি এরাজ্যেও। তবে বর্তমানে সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে প্রশাসনের তরফে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। সামাজিক দূরত্বের বিধি মেনে রাস্তায় নেমেছে সরকারি বাস, অটো। বৃহস্পতিবার থেকে শর্তসাপেক্ষে শুরু হয়েছে বিমান পরিষেবাও। এতেই সাধারণ মানুষ ভাবতে শুরু করেছিলেন বন্দিদশা এবার হয়তো ঘুচবে! কিন্তু বৃহস্পতিবার নবান্ন থেকে ভিডিও কনফারেন্সে মুখ্যসচিব ক্যাবিনেট সচিব রাজীব গৌবাকে সাফ জানালেন যে, এই মুহূর্তে লকডাউন তোলায় সায় নেই রাজ্যের। তিনি বলেন, লকডাউন উঠলেই ব্যাপকহারে বাড়তে পারে সংক্রমণ। তবে পরবর্তীতে আরও কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হবে বলে জানান মুখ্যসচিব। যদিও এই মুহূর্তে কোনওভাবেই লোকাল ট্রেন চালানো হবে না বলেই জানিয়েছেন তিনি। রাজ্যের যুক্তি, লোকাল ট্রেন চালানো হলে কোনওভাবেই সামাজিক দূরত্বের বিধি মানা সম্ভব নয়। যদিও ঠিক কোন কোন ক্ষেত্রে ছাড় মিলতে পারে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: প্রায় ২ মাস পর ঘুরল কলকাতা মেট্রো রেলের চাকা, চালু ‘স্টাফ স্পেশ্যাল’ ট্রেন]

পাশাপাশি, এদিন রাজ্যের আমফান পরবর্তী পরিস্থিতি নিয়েও কথা বলেন তাঁরা। ক্যাবিনেট সচিবের কাছে ক্ষতির খতিয়ান তুলে ধরেন মুখ্যসচিব রাজীব সিনহা। জানান যে, আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছেন ৬ কোটি মানুষ। মৃত্যু হয়েছে ৮৭ জনের। বিদ্যুতের খুঁটি ভেঙেছে সাড়ে চার লক্ষ। ব্যপক ক্ষতি হয়েছে প্রায় ১০ লক্ষ হেক্টর চাষের জমির। 

[আরও পড়ুন: প্লাজমা দান করে নজির হাবড়ার মনামীর, ইতিহাসের পাতায় ঢুকে পড়ল কলকাতা মেডিক্যাল কলেজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement