Advertisement
Advertisement

মুঙ্গের থেকে কলকাতায় অস্ত্র পাচার, নারকেলডাঙা থেকে ধৃত ৮

৬০ হাজার টাকার জালনোট উদ্ধার করেছে পুলিশ।

STF arrest eight arm dealers in Kolkata
Published by: Utsab Roy Chowdhury
  • Posted:January 13, 2019 6:04 pm
  • Updated:January 13, 2019 6:04 pm

অর্ণব আইচ: আগ্নেয়াস্ত্র ও জাল নোট পাচার করতে গিয়ে কলকাতা থেকে গ্রেপ্তার আট দুষ্কৃতী। শনিবার নারকেলডাঙা থেকে আট দুষ্কৃতীকে হাতেনাতে ধরে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। ১৭টি আগ্নেয়াস্ত্র ও ৬০ হাজার টাকার জালনোট উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ধৃত মহম্মদ নিজাম (৩৫) ও মহম্মদ নওসাদ (৪৮), রোহিত শাহিল ওরফে বিজয় কুমার (৪৬) মুঙ্গেরের বাসিন্দা। অন্য তিনজন রফিকুল শেখ, রাহুল শেখ ও তাহির শেখ মালদার কালিয়াচকের বাসিন্দা। বীরভূমের বাসিন্দা জিয়াউদ্দিন মল্লিক (২৯)। শনিবার সন্ধ্যা সাতটা ৩০ নাগাদ নারকেলডাঙায় তল্লাশি অভিযানে গিয়ে তাদের গ্রেপ্তার করে এসটিএফ। দুষ্কৃতীদের কাছে ২০টি ২০০০ টাকার জালনোট ও ৪০টি ৫০০ টাকার নোট উদ্ধার হয়েছে। তিনটি ৭ এমএম ডুয়াল ম্যাগাজিনের সেমি-অটোমেটিক পিস্তল, ২১ রাউন্ড কার্তুজ, ১৪টি সেমি-ফিনিশড ফায়ার আর্ম বাজেয়াপ্ত করেছে পুলিশ।

Advertisement

[ক্রেতা সেজে ফাঁদ বনকর্মীদের, লাখ টাকার টোপে উদ্ধার লেপার্ডের ছাল]

এর আগেও শহরে আগ্নেয়াস্ত্র পাচারের বড় চক্র ধরা পড়েছে। গোয়েন্দা মারফত খবর ছিল, বিহারের মুঙ্গের থেকে আগ্নেয়াস্ত্র পাচারকারীরা জালনোট কারবারীদের সঙ্গে যোগাযোগ চালাচ্ছে। আর সেই সব আগ্নেয়াস্ত্র পৌঁছে যাচ্ছে বাংলাদেশে। শনিবার রাতে জালনোটের সন্ধানে তল্লাশি চালিয়ে আগ্নেয়াস্ত্রের সন্ধান পেল স্পেশ্যাল টাস্ক ফোর্স। গোয়েন্দাদের অনুমান যে মিথ্যা নয়, সেটাই প্রমাণ হয়ে গেল এবার। মাত্র কয়েকমাস আগে জগদ্দল ও সোদপুরের ঘোলায় অস্ত্র কারখানার হদিশ পাওয়া যায়। কলকাতাকে করিডর বানিয়ে অস্ত্র পাচারের ঘটনাও নতুন নয়। পুলিশের অনুমান, শনিবার নারকেলডাঙায় মুঙ্গেরের পাচারকারীদের কাছ থেকে অস্ত্র কিনছিল মালদা ও বীরভূমের দুষ্কৃতীরা। সেই সময়েই হানা দেয় পুলিশ। 

Advertisement

[অভিষেক ও কৈলাসের টুইটযুদ্ধে সরগরম রাজনৈতিক মহল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ