BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

রোজভ্যালি মামলায় গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রাকে গ্রেপ্তার করল সিবিআই

Published by: Sayani Sen |    Posted: January 15, 2021 3:34 pm|    Updated: January 15, 2021 4:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোজভ্যালি মামলায় (Rose Valley Case) ফের গ্রেপ্তারি। এবার সিবিআইয়ের জালে ধরা পড়লেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডু। শুক্রবার দুপুরে সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সিবিআই দপ্তরে নিয়ে আসা হয় তাঁকে। সিবিআই সূত্রে খবর, শনিবারই ভুবনেশ্বর আদালতে তোলা হতে পারে তাঁকে। 

শুভ্রা কুণ্ডুর (Subhra Kundu) বিরুদ্ধে অভিযোগ, রোজভ্যালির বিপুল অঙ্কের টাকা পাচার করেছেন তিনি। ব্যক্তিগত অ্যাকাউন্ট-সহ বিভিন্ন জায়গায় টাকা সরিয়ে দিয়েছেন বলেই দাবি। বিদেশে ওই টাকা পাঠিয়েছেন কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। কেন তিনি রোজভ্যালির অ্যাকাউন্ট থেকে টাকা বের করেছিলেন সে সংক্রান্ত কোনও তথ্য শুভ্রা দিতে পারেননি বলেই দাবি সিবিআইয়ের। রোজভ্যালির গয়নার দোকান ‘অদ্রিজা’র ডিরেক্টর ছিলেন শুভ্রা। সেখান থেকেও কোটি কোটি টাকার গয়না তিনি অন্যত্র সরিয়ে দিয়েছেন বলেও অভিযোগ।

[আরও পড়ুন: স্কুল-কলেজ বন্ধ, কোচিং সেন্টারগুলোর দিকে তাকিয়েই এবার সরস্বতী গড়ছে কুমোরটুলি]

সিবিআইয়ের দাবি, জেলবন্দি গৌতম কুণ্ডুর নির্দেশেই এ সমস্ত কাজ করেছিলেন শুভ্রা। সে সংক্রান্ত সমস্ত প্রমাণাদি রয়েছে বলেই দাবি সিবিআইয়ের। তদন্তকারীদের দাবি, এর আগে বেশ কয়েকবার জেরা করা হয় তাঁকে। আর্থিক অসঙ্গতি প্রসঙ্গে নানা প্রশ্ন করা হয় শুভ্রাকে। প্রশ্নের উত্তর এড়িয়ে যান। বারবার নোটিস পাঠালেও তিনি তদন্তকারীদের সঙ্গে সাক্ষাৎ করেননি। তদন্তে গৌতম ঘরনি কোনওভাবে সহযোগিতা করেননি বলেই দাবি তদন্তকারীদের। এরপর একাধিকবার তাঁর বাড়িতে হানা দেন সিবিআই (CBI) আধিকারিকরা। তবে তাঁর দেখা পাওয়া যায়নি। শুভ্রা কুণ্ডুর বাড়ি থেকে বেশ কিছু তথ্যপ্রমাণ সংগ্রহ করেছেন আধিকারিকরা।

তদন্তের মিসিং লিংক খুঁজে পাওয়ার আশায় অবশেষে শুক্রবার শুভ্রা কুণ্ডুকে গ্রেপ্তার করে সিবিআই। এদিনই সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সিবিআই দপ্তরে নিয়ে আসা হয় তাঁকে। সূত্রের খবর, সেখানে আর্থিক অসঙ্গতি সংক্রান্ত নানা প্রশ্ন তাঁকে করতে পারেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, শনিবারই ভুবনেশ্বর আদালতে তোলা হতে পারে শুভ্রা কুণ্ডুকে। আপাতত নিজেদের হেফাজতে নিয়ে গৌতম কুণ্ডুর স্ত্রীকে জেরা করার কথা ভাবছেন তদন্তকারীরা। তাতেই আর্থিক গড়মিল সংক্রান্ত সমস্ত তথ্য সামনে আসতে পারে বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: আদিবাসী, তফসিলিদের দ্রুত সার্টিফিকেট প্রদান, ‘দুয়ারে সরকারে’র সাফল্যে টুইট মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement