Advertisement
Advertisement

Breaking News

Subrata Mukherjee

৬৮ নম্বর ওয়ার্ডে প্রার্থীবদল তৃণমূলের, প্রতীক না পেয়ে নির্দল সুব্রত মুখোপাধ্যায়ের বোন

৬৮ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী হচ্ছেন সুদর্শনা মুখোপাধ্যায়।

Subrata Mukherjee's sister denied KMC poll ticket by TMC, to fight as independent candidate | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:December 1, 2021 5:33 pm
  • Updated:December 1, 2021 5:33 pm

সন্দীপ চক্রবর্তী: তৃণমূলের প্রতীক দেওয়ার দিনেই তৈরি হয়েছিল জটিলতা। প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন আদৌ ৬৮ নম্বর ওয়ার্ডে তৃণমূলের হয়ে লড়বেন কি না তা নিয়ে শুরু হয়েছিল জল্পনা। তাতেই পড়ল সিলমোহর। তৃণমূল নয় নির্দলের হয়ে কলকাতা পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee)।

১৯ ডিসেম্বর কলকাতার পুরভোট। আজ অর্থাৎ বুধবারই মনোনয়ন পেশের শেষদিন। শেষলগ্নে মনোনয়ন জমা দিলেন সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়। তবে নির্দল হয়ে নির্বাচনে লড়বেন তিনি। এদিন মনোনয়ন জমা দেওয়ার পর তনিমাদেবী বুঝিয়ে দিয়েছেন তৃণমূলের আচরণে অসন্তুষ্ট তিনি। তাঁর কথায়, “শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করেছিলাম। আমাকে কিছু জানানো হয়নি। সেই কারণে নির্দল হিসেবে লড়ার সিদ্ধান্ত নিয়েছি।” 

Advertisement

[আরও পড়ুন: Kolkata Municipal Election 2021: পুরভোটে প্রার্থী নিয়ে বিজেপিতে ক্ষোভ চরমে, দিলীপ-সুকান্তর উপস্থিতিতেই বৈঠক ছাড়লেন রূপা]

এদিকে এদিন ৬৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন সুদর্শনা মুখোপাধ্যায়। শোনা যাচ্ছে, মঙ্গলবার রাতে তৃণমূলের তরফে প্রতীক দেওয়া হয়েছে তাঁকে। এই ঘটনায় স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ তনিমাদেবী। তাঁর কথায়, “সুদর্শনা মুখোপাধ্যায়কেই প্রার্থী করতে পারত দল। আমাকে প্রার্থী করার কোনও প্রয়োজন ছিল না। অন্যদিকে তৃণমূলের টিকিট না পেয়ে নির্দল হয়ে লড়ছেন তৃণমূলের দীর্ঘদিনের ‘সৈনিক’ রতন মালাকার। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই বলেই দাবি তাঁর। এদিন তিনি বলেন, “দিদির প্রতি আনুগত্য, শ্রদ্ধা আছে। তবে টিকিটে না পেয়ে ভেঙে পড়েছিলাম। এলাকার মানুষ আমাকে চেয়েছিলেন। তাই নির্দলের হয়ে লড়াই করছি।”

Advertisement

উল্লেখ্য, গত রবিবার প্রার্থীদের প্রতীক দেওয়ার কথা ছিল তৃণমূলের (TMC)। কিন্ত ঘটনাচক্রে এই মুহূর্তে প্রতীক পাননি সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়। রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমারের অফিস থেকে ফোন করা হয়েছিল তাঁকে। জানানো হয়, ৬৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী নিয়ে কিছু সমস্যা হয়েছে। সেই কারণে পরে তাঁকে প্রতীক দেওয়া হবে। কিন্তু শেষমেশ প্রতীক দেওয়া হল সুর্দশনা মুখোপাধ্যায়কে।

[আরও পড়ুন: LPG Price Hike: ফের হেঁশেলে আগুন, একধাক্কায় অনেকটাই বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ