BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোকাল কর্ডের অস্ত্রোপচার সফল, আগামী ১০ দিন কথা বলা বন্ধ মদন মিত্রের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 10, 2022 5:17 pm|    Updated: March 10, 2022 6:04 pm

Surgery of Madan Mitra successfully Done | Sangbad Pratidin

ক্ষীরোদ ভট্টাচার্য: অস্ত্রোপচার হল কামারহাটির বিধায়ক মদন মিত্রের (Madan Mitra)। বর্তমানে সম্পূর্ণ বিপন্মুক্ত তিনি। তবে আপাতত ১০ দিন কথা বলতে পারবেন না মদন। শুক্রবারই হাসপাতাল থেকে ছাড়া হতে পারে বিধায়ককে।

মঙ্গলবার রাত সাড়ে ন’টা নাগাদ এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) নিয়ে আসা হয় কামারহাটির ‘দামাল ছেলে’ মদন মিত্রকে। উডবার্ন ওয়ার্ডে ভরতি হন তিনি। হাসপাতালে ঢোকার সময় বিধায়ক নিজেই নিজের অসুস্থতা সম্পর্কে জানিয়েছিলেন। জানান, তাঁর গলায় সমস্যা হচ্ছে। চিৎকার করলে অদ্ভুত আওয়াজ বেরচ্ছে স্বরযন্ত্র থেকে। এরপরই চিকিৎসকরা তাঁর পরীক্ষা নিরীক্ষা করেন। জানানো হয়েছিল, আজ অর্থাৎ বৃহস্পতিবার তাঁর অস্ত্রোপচার করা হবে। সেই মতোই এদিন সকাল এগারোটা নাগাদ অস্ত্রোপচার হল মদন মিত্রের।

[আরও পড়ুন: কলকাতার পাতালপথে ‘চক্রবিপ্লব! মেট্রো রেলের গতি বাড়াতে আসছে নতুন চাকা]

জানা গিয়েছে, বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালের ইএনটির বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অরুণাভ  সেনগুপ্তের নেতৃত্বে একদল চিকিৎসক মদন মিত্রের অস্ত্রোপচার করেন। অরুণাভবাবুর কথায়, “প্রায় ৪৫ মিনিট ধরে অস্ত্রোপচার হয়েছে। ভোকাল কর্ডের ভিতরে দু’টি পলিপ ছিল। সেই দু’টি পলিপকে জল দিয়ে ফুলিয়ে মাইক্রো সার্জারি করা হয়েছে।” চিকিৎসক সূত্রে খবর, প্রথমে মনে হয়েছিল একটি পলিপ রয়েছে। কিন্তু অস্ত্রোপচারের সময় দেখা যায় আরও একটি পলিপ রয়েছে। সেটিও বের করা হয়েছে।

ডা. অরুণাভ সেনগুপ্তের কথায়, “অস্ত্রোপচার সফল হয়েছে। তবে শরীরের স্বার্থে অন্তত দশ দিন কথা বন্ধ রাখতে হবে। তবে দ্রুত অবস্থা স্বাভাবিক হবে। স্বাভাবিক খাবার খেতে পারবেন।” এসএসকেএম সূত্রে খবর, সব ঠিক থাকলে শুক্রবার বাড়ি ফিরতে পারবেন বিধায়ক মদন মিত্র।

[আরও পড়ুন: বিধায়কদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে বিধানসভায় ধরনায় বিজেপি, তীব্র নিন্দা পার্থর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে