১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

একুশের মঞ্চে তৃণমূল নেত্রীর বক্তব্য ‘অসত্য’, খোঁচা সূর্যর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 21, 2017 1:14 pm|    Updated: July 21, 2017 1:14 pm

Surjya Kanta Mishra slams Mamata Banerjee over Shahid Diwas speech

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের মঞ্চে তৃণমূল নেত্রীর বক্তব্য একেবারে অসত্য। রাজ্যে কর্মসংস্থান, কৃষকদের আত্মহত্যার মতো বিষয় তিনি কৌশলে এড়িয়েছেন। ধর্মতলার সমাবেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যকে এভাবেই দেখছেন সূর্যকান্ত মিশ্র। সিপিএমের রাজ্য সম্পাদকের মতে কেন্দ্র ও রাজ্য সরকারের কাজকর্মে চরিত্রগত কোনও ফারাক নেই। কেন্দ্রর মতো রাজ্যও প্রতিহিংসার রাজনীতি চালাচ্ছে। বিরোধী কর্মীদের ফাঁসানো হচ্ছে। কীভাবে এর মোকাবিলা হবে, তার অবশ্য কোনও জবাব দিতে পারেননি সূর্যকান্ত মিশ্র।

[একুশের মঞ্চে জাতীয় সংগীতের অবমাননা মুখ্যমন্ত্রীর, অভিযোগে সরব দিলীপ]

২১শে জুলাইয়ের সভায় আগাগোড়া বিজেপিকে বিঁধেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বামেদেরও অবশ্য রেয়াত করেননি। বেআইনি অর্থলগ্নির বাড়বাড়ন্ত থেকে বিজেপির সঙ্গে তলে তলে সমঝোতা। সিপিএমের দিকে অভিযোগের তির ছুঁড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর জবাব দিতে গিয়ে তৃণমূল সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ তুলেছেন সূর্যকান্ত মিশ্র। এই প্রসঙ্গে কেন্দ্র সরকারের সঙ্গে রাজ্যকে একই বন্ধনীতে তিনি রেখেছেন। সিপিএম রাজ্য সম্পাদকের বক্তব্য, দিল্লির বিরুদ্ধে ষড়যন্ত্রের রাজনীতির অভিযোগ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ, মুখ্যমন্ত্রী নিজেই ষড়যন্ত্রে লিপ্ত। বিরোধী কর্মীদের ফাঁসানো হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় দ্বিচারিতা করছেন বলে অভিযোগ সূর্যকান্তর। সিপিএম রাজ্য সম্পাদকের প্রশ্ন কৃষকদের আত্মহত্যা নিয়ে কেন চুপ মুখ্যমন্ত্রী? এমনকী তাঁর বক্তব্যে কর্মসংস্থান, এসএসসি, টেট কেলেঙ্কারির মতো বিষয় কেন জায়গা পায়নি তা নিয়েও তিনি প্রশ্ন তুলেছেন। মানুষের সমস্যার কথা কৌশলে মুখ্যমন্ত্রী এড়িয়ে গিয়েছেন বলে মনে করেন সিপিএম রাজ্য সম্পাদক।

[২১ জুলাই LIVE: ‘দিল্লিকে বোল্ড আউট করার ডাক মমতার’]

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুললেও এর মোকাবিলায় পুরনো কোরাস গেয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক। যার রসদ, তৃণমূল হটাও বাংলা বাঁচাও স্লোগান। কেন্দ্রর বিরুদ্ধেও তাঁর একই গীত। বিজেপি হঠাও দেশ বাঁচাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে