BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কংগ্রেস ছেড়েই TMC-তে সুস্মিতা দেব, Abhishek-এর অফিসে গিয়ে যোগদানের পর গেলেন নবান্নে

Published by: Sucheta Sengupta |    Posted: August 16, 2021 2:42 pm|    Updated: August 16, 2021 3:01 pm

Sushmita Dev joins TMC in Kolkata just aftre leaving congress and meets Mamata Banerjee | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জল্পনাই সত্যি হল। কংগ্রেস ছেড়েই তৃণমূলে (TMC) যোগ দিলেন সুস্মিতা দেব (Sushmita Dev)। সোমবার তিনি সোনিয়া গান্ধীকে চিঠি পাঠানোর পরই কলকাতায় এসে দেখা করেন ডেরেক ও ব্রায়েনের সঙ্গে। তাঁর সঙ্গেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)ক্যামাক স্ট্রিটের অফিসে যান। সেখানে তিনজন বেশ কিছুক্ষণ বৈঠক করেন।আনুষ্ঠানিকভাবে সেখানেই তাঁকে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান অভিষেক। এরপর সেখান থেকে বেরিয়ে তাঁরা তিনজনই যান নবান্নে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সঙ্গে দেখা করতে। তিনি দলে আসায় খুশি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের তরফে টুইট করে তাঁকে স্বাগত জানানো হয়েছে। 

শিলচরের প্রাক্তন সাংসদের তৃণমূলে যোগদানের এই মঞ্চ খানিকটা তৈরিই ছিল।  সোমবার সকালেই তিনি সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) চিঠি লিখে দলত্যাগের সিদ্ধান্ত জানিয়েছিলেন। তখনই জল্পনা তৈরি হয়েছিল, তবে কি তিনি তৃণমূলে যোগ দিয়ে নতুন করে রাজনৈতিক কেরিয়ার শুরু করবেন কি না। সুস্মিতা দেব এতদিন মহিলা কংগ্রেসের সভাপতির দায়িত্ব সামলেছেন। তবে সম্প্রতি দলের সঙ্গে মতান্তরের জেরে দূরত্ব বাড়তে থাকে। এরপরই সুস্মিতা দলত্যাগের সিদ্ধান্ত নেন। 

[আরও পড়ুন: BJP-র ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ ঘিরে উত্তেজনা, আটক Suvendu, Soumitra Khan-সহ কয়েকজন]

এদিকে, বাংলার বাইরে উত্তরপূর্বের রাজ্যগুলিতে শক্তিবৃদ্ধিতে নজর দিয়েছে। ত্রিপুরার পাশাপাশি অসমেও (Assam) সংগঠন বৃদ্ধি লক্ষ্য মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দলের।  এখানকার CAA বিরোধী নেতা তথা বিধায়ক অখিল গগৈকে তৃণমূলে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। অখিল  অবশ্য জানিয়ে দিয়েছেন, তিনি তৃণমূলে যোগ দেবেন না। তবে জোটের পরিকল্পনা হতেই পারে। এই অবস্থায় সুস্মিতা দেব তৃণমূলে যোগ দেওয়ায় অসমে দলের গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন।  দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা সম্পন্ন সুস্মিতা দেবকে সামনে রেখেই অসমে তৃণমূল শক্তি বাড়াতে চাইছে বলে মত রাজনৈতিক মহলের। যেহেতু অসমের অধিকাংশ বাঙালি তৃণমূল সমর্থক, তাই সুস্মিতার মতো  নেত্রী দলের দায়িত্ব পেলে তাঁরাও খুশি হবেন। এমনই একাধিক বিষয় মাথায় রেখে দলে সুস্মিতার ভূমিকা ঠিক করতে চায় তৃণমূল। 

[আরও পড়ুন: Narada Case: হাইপ্রোফাইল মামলায় আচমকাই গতি কমাল CBI, শুনানি পিছনোর আবেদন হাই কোর্টে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে