Advertisement
Advertisement

Breaking News

Suvendu Adhikari

ভোট পরবর্তী হিংসায় ‘আক্রান্ত’দের নিয়ে বিক্ষোভের স্থান বদলে রাজি শুভেন্দু, জানালেন আদালতে

আগামী মঙ্গলবার এই মামলার ফের শুনানি রয়েছে।

Suvendu Adhikari agrees to change venue for protest
Published by: Subhankar Patra
  • Posted:June 21, 2024 2:06 pm
  • Updated:June 21, 2024 3:35 pm

গোবিন্দ রায়: ভোট পরবর্তী সন্ত্রাসে ‘আক্রান্ত’ বিজেপি কর্মীদের নিয়ে রাজভবনের সামনে  বিক্ষোভে বসতে চেয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই অনুমতি না দিয়ে, বিকল্প জায়গা বাছার নির্দেশ দিয়েছিল হাই কোর্ট। শুক্রবার স্থান পরিবর্তন করে অন্য জায়গার কথা জানালেন তিনি। বিকল্প জায়গার প্রস্তাব দিয়ে তাঁর আইনজীবী বলেন, রাজ্য পুলিশের ডিজির দপ্তরের সামনে অবস্থানে বসতে চান তাঁর মক্কেল। আগামী মঙ্গলবার এই মামলার ফের শুনানি রয়েছে।

রাজ্যে লোকসভা নির্বাচন মিটে যাওয়ার পর বিজেপির কর্মীরা শাসকদলের কর্মীরদের হাতে ‘আক্রান্ত’ হয়েছেন বলে দাবি করছে বিজেপি। সেই ‘আক্রান্ত’দের নিয়ে রাজভবনের সামনে বিক্ষোভে বসতে চান শুভেন্দু। এই মর্মেই পুলিশের কাছে আবেদন জানায় তাঁরা। তবে পুলিশ সেই অনুমতি দেয়নি। এই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দারস্থ হন বিরোধী দলনেতা।

Advertisement

[আরও পড়ুন: ২ দিন নিখোঁজ থাকার পর উদ্ধার যুবকের দেহ, বিয়ে দেওয়ার নামে ডেকে খুন?]

বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে মামলার শুনানি হয়। ১৯ তারিখ মামলার শুনানিতে, বিচারপতি সিনহা প্রশ্ন করেন, রাজভবনের সামনেই কেন ধরনার বসতে হবে? তিনি বিকল্প স্থানও খুঁজতে বলেন। প্রথমে রাজি না হলেও এদিন হাই কোর্টে শুভেন্দুর আইনজীবী জানান, রাজভবনের পরিবর্তে তারা রাজ্য পুলিশের ডিজির দপ্তরের বিক্ষোভে বসতে চান। এই মামলার চূড়ান্ত রায় আসেনি। আগামী মঙ্গলবার ফের শুনানি হবে বলে আদালত সূত্রে জানা গিয়েছে।

Advertisement

উল্লেখ্য, কয়েকমাস আগে রাজভবনের সামনে ধরনায় বসেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু সেই একই জায়গায় ধরনায় বসতে চান। তবে পুলিশের অনুমতি না পেয়ে দ্বিচারিতার অভিযোগে সরব শুভেন্দু। 

[আরও পড়ুন: হলং বাংলোয় শর্ট সার্কিট কীভাবে? নেপথ্যে উঠে আসছে ইঁদুরের গল্প!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ