২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Suvendu Adhikari: কীভাবে বুঝলেন ‘কয়লা ভাইপো’ অভিষেকই? শিশু অধিকার সুরক্ষা কমিশনকে পালটা প্রশ্ন শুভেন্দুর

Published by: Sayani Sen |    Posted: November 21, 2022 12:12 pm|    Updated: November 21, 2022 12:18 pm

Suvendu Adhikari gives reply to Commission for Protection of Child Rights । Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিন নিয়ে টুইট তরজা এখনও তুঙ্গে। শোকজ নোটিসের জবাবে পালটা রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনকেই প্রশ্ন ছুঁড়ে দিলেন শুভেন্দু অধিকারী। ‘কয়লা ভাইপোর ছেলে’ বলতে যে তিনি অভিষেককে বুঝিয়েছেন, তা কীভাবে বুঝল কমিশন, প্রশ্ন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়কের।

সোমবার সকালে শুভেন্দু অধিকারী একটি টুইট করেন। লেখেন, “আমার আইনজীবী রাজ্য শিশু সুরক্ষা কমিশনের শোকজের জবাব দিয়েছেন।” বিরোধী দলনেতার আরও দাবি, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ মোটেও স্পষ্ট নয়। কমিশনকে উদ্দেশ্য করে দু’টি প্রশ্নও ছুঁড়ে দেন শুভেন্দু। তিনি লেখেন, “কমিশনের ব্যাখ্যা করা উচিত ‘কয়লা ভাইপো’ বলতে কাকে বুঝেছে? তারা কীভাবে ধরে নিল ‘কয়লা ভাইপো’র ছেলে নাবালক?” যদিও এর পালটা কমিশনের তরফে কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

[আরও পড়ুন: বাংলার ব্লকে সংগঠনহীন বিজেপি, কেন্দ্রীয় নেতৃত্বের ভরসা সেই মিঠুনই]

উল্লেখ্য, এই বাগ তরজা শুরু হয়েছে গত ১৩ নভেম্বর থেকে। ওইদিন আলিপুরের পাঁচতারা হোটেলে ডায়মন্ড হারবার এফসি’র সাফল্য উদযাপানে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর সেই অনুষ্ঠানেই লাগে রাজনীতির রং। ফুটবল ক্লাবের অনুষ্ঠানকে অভিষেকের (Abhishek Banerjee) ‘ছেলের জন্মদিনের পার্টি’ বলে দাবি করে ‘বিভ্রান্তিকর’ টুইট করেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দাবি করেন, ওই পাঁচতারা হোটেলে নিজের ছেলের জন্মদিনের পার্টি দিয়েছেন অভিষেক। তাই আঁটসাঁট নিরাপত্তার চাদরে ঢাকা পাঁচতারা হোটেল।

তবে সেই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি করেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও। কেন শিশুকে নিয়ে রাজনীতি করলেন বিরোধী দলনেতা, এই প্রশ্ন তুলে শিল্পী রায় নামে এক মহিলা বেলেঘাটা থানায় অভিযোগ দায়ের করেন। শিশু অধিকার সুরক্ষা কমিশনেও রিপোর্ট জমা পড়ে। তারই পরিপ্রেক্ষিতে শিশু অধিকার সুরক্ষা কমিশন শুভেন্দুর জবাব তলব করে। ওই টুইট মুছে দেওয়ার কথাও বলা হয়। তবে টুইট মোছা তো দূর অস্ত। পরিবর্তে জবাবের নামে পালটা শিশু অধিকার সুরক্ষা কমিশনকে প্রশ্ন ছুঁড়ে দিলেন শুভেন্দু।

[আরও পড়ুন: শিয়ালের গর্তে কাটা হাত? বারুইপুরে নিহত প্রাক্তন নৌসেনা কর্মীর দেহাংশের খোঁজে হন্যে পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে