BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুভেন্দু বঙ্গ বিজেপির সভাপতি? খবর প্রকাশে চাঞ্চল্য পদ্ম শিবিরে

Published by: Paramita Paul |    Posted: August 10, 2022 1:24 pm|    Updated: August 10, 2022 1:52 pm

Suvendu Adhikari may take charge as BJP State President speculation ripe | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বঙ্গ বিজেপির সভাপতি হতে পারেন, ‘সংবাদ প্রতিদিন’—এ এই খবর প্রকাশিত হতেই তীব্র চাঞ্চল্য গেরুয়া শিবিরের অন্দরে। রাজ্য বিজেপিতে সভাপতি বদলের যে জল্পনা শুরু হয়েছে তা সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে বাংলা থেকে দিল্লিতেও।

দলের একাংশের কথায়, সাংগঠনিক রদবদলের এই গোপন প্রক্রিয়ার কাজটি দলেরই কেউ সংবাদ মাধ্যমকে জানিয়ে দিয়েছেন। অন্যদিকে, তিনি রাজ্য সভাপতি হতে পারেন বলে যে খবর প্রকাশিত হয়েছে, তা নিয়ে স্বয়ং শুভেন্দু সোশ্যাল মিডিয়ায় বলেছেন, এটা ‘ফেক নিউজ’। অবশ্য রাজনৈতিক বিশেষজ্ঞদের কথায়, যে কোনও সংবাদের সম্ভাবনা নিয়ে খবর লেখাকে ‘ফেক নিউজ’ বলে না, খবরের কাগজের ভাষায় ‘পূর্বাভাস’ বলে। যেমন পূর্বাভাস ছিল শুভেন্দু বিজেপি ছাড়তে পারেন। এক্ষেত্রেও শুভেন্দু অধিকারীকে রাজ্য সভাপতি করা হতে পারে বলে বলা হয়েছে। দিলীপ শিবিরের লোকজন অবশ্য বলছে, এরকম একটা আলোচনা তো হয়েছিলই। সেটা প্রকাশিত হতেই হয়তো অখুশি হয়েছে কেউ। যদিও শুভেন্দু শিবিরের বক্তব্য, আপাতত বিরোধী দলনেতা হিসাবেই শুভেন্দু শাসকদলের বিরুদ্ধে আক্রমণ বাড়াবেন। সভাপতি করা হতে পারে বলে অকারণ জল্পনা চলছে।

 

[আরও পড়ুন: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের মানিক ভট্টাচার্যকে তলব ED’র]

বিরোধী দলনেতা হিসাবেই বিজেপির (BJP) কর্মীরা শুভেন্দুকে চাইছে। এই দায়িত্ব নিয়েই তিনি জেলা সফর করবেন, আক্রমণের ঝাঁজ আরও বাড়াবেন শুভেন্দু। বিরোধী দলনেতার পদ মন্ত্রী পর্যায়ের। তাই বিরোধী দলনেতা হিসাবে থেকেই দলের কাজ করে যেতে চান শুভেন্দু অধিকারী। তাঁর ঘনিষ্ঠ মহলের বক্তব্য এমনটাই। এদিকে, চলতি মাসেই বাংলায় আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)। সেপ্টেম্বরে আসতে পারেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)। দিল্লি সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখে পুজোর আগেই বঙ্গ বিজেপিতে সাংগঠনিক রদবদলের বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে।

শাহ—নাড্ডাদের মূল লক্ষ্য, আদি—নব্য দ্বন্দ্ব সামলে আগামী লোকসভা ভোটের আগে বাংলায় দলের সংগঠনকে চাঙ্গা করা। কাল, বৃহস্পতিবার ফের দিল্লি যাচ্ছেন শুভেন্দু। বৃহস্পতিবারই দিল্লিতে বঙ্গ বিজেপির সাংসদদের নিয়ে বৈঠক করবেন জে পি নাড্ডা। সেই বৈঠকে থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। বাংলায় দলের সাংগঠনিক বিষয় নিয়েই সেখানে গুরুত্বপূর্ণ আলোচনা হতে পারে বলে দিল্লি সূত্রে খবর।

[আরও পড়ুন: সিনেমা ‘পোস্ত’র গল্প বাস্তবে! সন্তানকে কাছে পেতে বাবা-মা’র বিরুদ্ধে আদালতে মেয়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে