BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমার শরীর স্পর্শ করবেন না’, মহিলা পুলিশদের ধমকে প্রিজন ভ্যানে উঠলেন শুভেন্দু

Published by: Sucheta Sengupta |    Posted: September 13, 2022 12:56 pm|    Updated: September 13, 2022 5:55 pm

Suvendu Adhikari 'surrenders' by saying 'don't touch my body' to the female police officers during BJP Nabanna rally | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবান্ন অভিযানের শুরুতেই নানা জায়গায় পুলিশের বাধা পেল বিজেপি। হেস্টিংসের কাছে বাধা দেওয়া হল শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। তাঁর সঙ্গে পুলিশ আধিকারিকদের বেশ খানিকক্ষণ বচসা হয়। মহিলা পুলিশ অফিসারদের দেখেই তাঁর মন্তব্য, ‘ডোন্ট টাচ মাই বডি’। এরপর নিজেই কার্যত প্রিজন ভ্যানে উঠলেন বিরোধী দলনেতা। তাঁর সঙ্গে ছিলেন আরেক বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনিও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পুলিশ আটক করে তাঁকে। এসব নিয়ে কড়া প্রতিক্রিয়া দেন বিরোধী দলনেতা।  

 

বিজেপির সূচি অনুযায়ী, এদিনের নবান্ন অভিযানে সাঁতরাগাছি থেকে মিছিলের নেতৃত্বে থাকার কথা ছিল শুভেন্দু অধিকারীর। মঙ্গলবার সকালে পিটিএস থেকে সাঁতরাগাছির দিকে যাচ্ছিলেন তিনি, সঙ্গে ছিলেন লকেট চট্টোপাধ্যায়। কিন্তু এই চত্বরে পুলিশি ব্যারিকেড ছিল। তাই পুলিশ তাঁকে আটকায়। সেখানেই পুলিশ আধিকারিকদের সঙ্গে বচসা শুরু হয় শুভেন্দুর। ‘আমাকে গ্রেপ্তার করুন’ বলে শুভেন্দু কার্যত পুলিশের দিকে তেড়ে যান। বলেন, ”যেতে দেবেন না কেন? না গেলে নদী পেরোব কীভাবে? ওখানে আমাদের সমর্থকরা অপেক্ষা করছেন।” ব্যারিকেড ভাঙারও চেষ্টা করেন তিনি।

[আরও পড়ুন: এশিয়া কাপে স্টেডিয়ামে বসে দলকে সমর্থন করেছেন, কে এই রহস্যময়ী সুন্দরী?

এরপর মহিলা পুলিশ তাঁকে আটকাতে গেলে হুঁশিয়ারির সুরে বলেন, ‘ডোন্ট টাচ মাই বডি।’  পরে পুলিশ অফিসাররা গিয়ে শুভেন্দুকে আটক করে প্রিজন ভ্যানে তোলেন। পরে বিরোধী দলনেতাকে ছাড়া শুরু হয় মিছিল। নেতৃত্ব দেন সৌমিত্র খাঁ। তার আগে আটক করা হয় লকেটকেও। বিজেপির এই অভিযানে যেভাবে পুলিশি সক্রিয়তা দেখা গিয়েছে, তা নিয়ে দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, ”এভাবে গণতান্ত্রিক আন্দোলন আটকানো যায় না। তাহলে শাসকের গদি এমনিও থাকবে না।”

এদিকে, শুভেন্দু অধিকারীর আচরণ নিয়ে কটাক্ষ করেছেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর প্রতিক্রিয়া, ”বিরোধী দলনেতা আলুভাতে। নজিরবিহীন ঘটনা ঘটল। হাঁটতে হাঁটতে গিয়ে আত্মসমর্পণ করল। পুলিশকে বাধা না দিয়ে হাঁটতে হাঁটতে গিয়ে উঠে পড়ল প্রিজন ভ্যানে!” 

[আরও পড়ুন: ‘সুপ্রিম কোর্ট আরবি পড়ে কোরানের অর্থ বলতে পারে না’, হিজাব মামলায় দাবি মুসলিম পক্ষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে