BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

সরকার বদল নয়, রাজ্যের সব থেকে বড় চোর ধরা পড়বে! ‘ডিসেম্বর রহস্য’ উন্মোচন করলেন শুভেন্দু

Published by: Tiyasha Sarkar |    Posted: November 23, 2022 2:12 pm|    Updated: November 23, 2022 2:12 pm

Suvendu Adhikari untangles December mystery | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরে ডিসেম্বর বড় কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন বিজেপি নেতারা। বুধবার রাজভবনে সদ্য দায়িত্বপ্রাপ্ত রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাতের পর ফের ‘ডিসেম্বর তত্ত্ব’ শোনালেন শুভেন্দু। তবে এদিন স্পষ্ট করে দিলেন, কী হতে চলেছে। বললেন, “ডিসেম্বরে রাজ্যের সব থেকে বড় চোর ধরা পড়বে।” 

নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের শপথ গ্রহণ অনুষ্ঠান নিয়ে বুধবার সকাল থেকে জারি চাপানউতোর। উপস্থিত থাকার কথা থাকলেও শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তার জন্য রাজ্যকেই তোপ দাগেন তিনি। পরিকল্পনামাফিক তাঁকে অপমান করা হয়েছে বলেও দাবি করেন। পাশাপাশি রাজ্যপালের কাছে চিঠি পাঠিয়ে বলেছিলেন, সময় দিলে যে কোনও সময় রাজভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে আসবেন। সেই মতোই বুধবার দুপুরে রাজভবনে যান শুভেন্দু অধিকারী।

[আরও পড়ুন: নাগরিকত্ব ইস্যুতে ফের সরব মুখ্যমন্ত্রী, ভোটার তালিকায় নাম তোলা নিয়ে সর্তক করলেন রাজ্যবাসীকে]

রাজভবন থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “আজ কোনও অভিযোগ জানাতে আসিনি।” নিতান্তই সৌজন্য সাক্ষাৎ বলেই দাবি করেন তিনি। এরপরই রাজভবনের সামনে থেকে একাধিক ইস্যুতে মুখ্যমন্ত্রী ও রাজ্যকে আক্রমণ করেন তিনি। এদিন তিনি বললেন, “ডিসেম্বরে রাজ্যের সব থেকে বড় চোর ধরা পড়বে। বিধায়ক ভাঙিয়ে নয়, ভোটে জিতে সরকার গড়বে বিজেপি। তাই যদি আপনারা ভেবে থাকেন ডিসেম্বরে সরকার বদল হবে। তাহলে ভুল ভাবছেন।” 

শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ (Dilip Ghosh) থেকে লকেট চট্টোপাধ‌্যায়ের মুখে বারবার শোনা গিয়েছে ডিসেম্বর প্রসঙ্গ। দিনকয়েক আগেই শোনা গিয়েছিল, বিজেপির ‘ডিসেম্বর’ ফর্মুলা নিয়ে রাজ্য সরকার ফেলার প্রস্তাব নিয়ে সরাসরি সিপিএমের দ্বারস্থও হয়েছে বিজেপি। কী হতে চলেছে ডিসেম্বরে? তবে কী মাস্টার প্ল্যান করেছে গেরুয়া শিবির? প্রশ্ন উঠেছিল সকলের মনে। প্রায় সকলের ধারণা ছিল, সরকার বদলের ইঙ্গিত দিচ্ছে বিজেপি। তবে বুধবার শুভেন্দু অধিকারী স্পষ্ট করে দিলেন, রাজনৈতিক পালাবদল হচ্ছে না ডিসেম্বরে। ধরা পড়বে বড় চোর। তবে কে সেই চোর, তা খোলসা  করেননি তিনি।

যদিও শুভেন্দুর বক্তব্যকে পাত্তা দিতে রাজি নয় তৃণমূল। পালটা শুভেন্দুকে এক হাত নিয়েছেন কুণাল ঘোষ। তিনি বলেন, “নিজেদের জায়গা থেকে সরে যাচ্ছেন শুভেন্দু। ডিসেম্বরে অমুক ধরা পড়বে বলছে, চোর কে? ক্যামেরায় ঘুষ নিতে কাকে দেখা গিয়েছে। নিজের গ্রেপ্তারি বাঁচাতে বিজেপিতে গিয়েছে। সে আবার চেঁচাচ্ছে।”

[আরও পড়ুন: পুরসভার এক্সিকিউটিভ অফিসারদের ক্ষমতা বৃদ্ধি, ১৫ দিনেই মিলবে বিল্ডিং প্ল্যানের অনুমোদন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে