BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাগরিকত্ব ইস্যুতে ফের সরব মুখ্যমন্ত্রী, ভোটার তালিকায় নাম তোলা নিয়ে সর্তক করলেন রাজ্যবাসীকে

Published by: Tiyasha Sarkar |    Posted: November 23, 2022 12:59 pm|    Updated: November 23, 2022 1:44 pm

Chief Minister Mamata Banerjee alerts to enroll for voter list | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নাগরিকত্ব ইস্যুতে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার নেতাজি ইন্ডোরের অনুষ্ঠান থেকে দাবি করলেন ‘ভাঁওতা’ দিচ্ছে কেন্দ্র। ভোটার তালিকায় নাম তোলার ক্ষেত্রেও আমজনতাকে সতর্ক করলেন তিনি।

বুধবার দুপুরে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্যের তরফে পাট্টা বিলি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫০ জনের হাতে পাট্টা তুলে দেওয়ার পর একাধিক ইস্যুতে কেন্দ্রকে তুলোধোনা করলেন তিনি। তুললেন নাগরিকত্ব ইস্যুও। বারবার বিজেপির তরফে সিএএ লাগু করা নিয়ে বিভিন্নরকম চর্চা চলছে। কিন্তু মুখ্যমন্ত্রী প্রশ্ন তুললেন, কীসের নাগরিকত্ব। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “যাঁরা ভোট দিচ্ছেন, প্রত্যেকে নাগরিক। নাহলে কারও সন্তান স্কুলে ভরতি হতে পারত না। কেউ চাকরি পেতেন না। এরপর নাগরিকত্ব দেওয়ার কথা মানে অপমান করা।”

[আরও পড়ুন: বসার আয়োজনে আপত্তি, রাজ্যকে কাঠগড়ায় তুলে রাজ্যপালের শপথে গরহাজির শুভেন্দু, পালটা তোপ কুণালের]

এরপরই আমজনতাকে সতর্ক করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ভোটার তালিকায় নাম তোলার কাজ হচ্ছে। প্রত্যেকে নিজের নাম গিয়ে দেখে আসবেন। নাহলে ওরা নাম কেটে দেবে। প্রত্যেকে সতর্ক থাকুন।” এসবের পাশাপাশি কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যকে বঞ্চনার অভিযোগও তুললেন মুখ্যমন্ত্রী। বলেন, “রাজনৈতিক মতাদর্শ আলাদা হতেই পারে, তাই বলে একশো দিনের টাকা, সার এসব বন্ধ করে দেবে কেন। এটা মেনে নেওয়া যায় না।” এরপরই মুখ্যমন্ত্রী স্পষ্টভাবে জানিয়েছেন, লক্ষ্মীর ভাণ্ডারের জন্য আধার কার্ড বাধ্যতামূলক নয়। প্রত্যেকে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পাবেন বলে এদিন ফের আশ্বাস দেন মমতা। 

পাট্টা বিলি থেকে সিএএ ইস্যু, মুখ্যমন্ত্রীর মন্তব্যের পালটা দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন শুভেন্দু দাবি করেন, যে পাট্টা দেওয়া হয়েছে তা ভুয়ো। সিএএ-র বিরোধিতার নেপথ্যে মুখ্যমন্ত্রীর রাজনৈতিক স্বার্থ রয়েছে বলেও সুর চড়ান শুভেন্দু।

[আরও পড়ুন: বাংলার রাজ্যপাল পদে শপথ নিলেন সিভি আনন্দ বোস, অনুষ্ঠানে উপস্থিত মুখ্যমন্ত্রী, গেলেন না শুভেন্দু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে