২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যের শাসকদলের উপর লাগাতার চাপ সৃষ্টি করতে হলে দলকে আন্দোলনের পথে থাকতে হবে। তাই বৃহস্পতিবার ফের রাস্তায় নামছে বঙ্গ বিজেপি। সরকারি প্রকল্পে দুর্নীতির প্রতিবাদে এবং কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা থেকে বাংলার মানুষকে বঞ্চিত করার প্রতিবাদে, এদিন রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। এই ইস্যুতে রাজ্যজুড়ে বিডিও অফিস এবং কলকাতায় বরো অফিসে ঘেরাও করবে দলের কর্মীরা।

[ আরও পড়ুন: পোস্তা উড়ালপুল ভাঙতে টেন্ডার ডাকল কেএমডিএ, পুজোর আগেই শুরু পুনর্নির্মাণ ]

রাজ্য বিজেপি সূত্রে খবর, এই আন্দোলন থেকেই উঠবে কাটমানি ফেরতের দাবি। পরবর্তী ক্ষেত্রে শিক্ষা ব্যবস্থায় দুর্নীতি এবং বিদ্যুতের মাশুল বৃদ্ধির প্রতিবাদেও পথে নামার সিদ্ধান্ত নিয়েছে পদ্ম শিবির। বুধবার রাজ্য বিজেপি দপ্তরে দলের সাধারণ সম্পাদকদের বৈঠক হয়। সেখানেই এই আন্দোলনের রূপরেখা তৈরি হয়েছে। রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর বক্তব্য, ‘‘কেন্দ্রীয় প্রকল্প থেকে বাংলার মানুষকে বঞ্চিত করছে তৃণমূল সরকার। তাই বিডিওদের কাছে আমরা দাবি জানাব, কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা কারা পেয়েছে সেই তালিকা প্রকাশের জন্য। সমস্ত মোর্চাগুলিকেও পৃথকভাবে বিভিন্ন ইস্যু নিয়ে আন্দোলনে নামার নির্দেশ দেওয়া হয়েছে।’’ জানা গিয়েছে, বর্তমানে বিজেপির সদস্য সংগ্রহের কর্মসূচি চলছে। এই সাংগঠনিক কাজের পাশাপাশি বিভিন্ন ইস্যু নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন জারি রাখার সিদ্ধান্ত নিয়েছে দল। একেবারে স্থানীয় স্তরে এই আন্দোলন হবে। সব রাজ্য নেতৃত্বকেই জেলায় জেলায় এই আন্দোলনে শামিল হতে হবে।

মুরলীধর সেন লেন সূত্রে খবর, ২০২১-কে নজরে রেখে এবং নেতাদের পরামর্শ দিতে, একদিনের জন্য রাজ্য সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডা। ১০ আগস্ট পশ্চিমবঙ্গে আসবেন তিনি। এবং আগস্টের শেষেই পশ্চিমবঙ্গে একটি জনসভা করবেন শাহ। পুজোর পর থেকেই এ রাজ্যে আগামী বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ঘুঁটি সাজাতে শুরু করবে গেরুয়া শিবির। দলীয় সূত্রে খবর, লোকসভা নির্বাচনে যে ফর্মুলায় সাফল্য এসেছে, সেই একই ফর্মুলাকে অনুসরণ করে তৈরি হচ্ছে ‘মিশন ২০২১’-এর রুট ম্যাপ। বর্তমানে সারা দেশের মতো এ রাজ্যেও চলছে বিজেপির সদস্য সংগ্রহের কাজ। ঠিক সদস্য সংগ্রহের কাজ শেষ হওয়ার মুহূর্তেই ১০ আগস্ট রাজ্যে আসছেন জে পি নাড্ডা। দলের সংগঠন নিয়ে বিস্তারিত আলোচনা করবেন রাজ্য কমিটির সদস্যদের সঙ্গে। আগামিদিনে কোন পথে আন্দোলন হবে সেই রূপরেখা তৈরির, পাশাপাশি দলীয় রণকৌশলও ঠিক করে দেবেন তিনি।

[ আরও পড়ুন: কাউন্সিলরদের অনাস্থা প্রস্তাব খারিজ, হাই কোর্টের রায়ে বড় স্বস্তি সব্যসাচীর ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং