BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দলে গণতন্ত্র থাকলে বিভাজন হতে বাধ্য’! বঙ্গ বিজেপির অন্তর্কলহ নিয়ে মন্তব্য তথাগত রায়ের

Published by: Subhamay Mandal |    Posted: August 23, 2020 8:54 pm|    Updated: August 24, 2020 1:55 am

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রবিবার বিকেলে কলকাতায় ফিরেছেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় (Tathagata Roy)। তাঁকে এদিন কলকাতা বিমানবন্দরে ফুল-মালা দিয়ে স্বাগত জানায় রাজ্য বিজেপির (BJP) নেতা-কর্মীদের একাংশ। ছিলেন দলের রাজ্য নেতা অমিতাভ রায়। এছাড়াও বিমানবন্দরে ছিল তিন-চারশো কর্মী। ফেস্টুন-প্ল্যাকার্ড নিয়ে অনেকে আসেন। তাতে লেখা ছিল বঙ্গ রাজনীতিতে স্বাগত তথাগত রায়।

এদিন বিমানবন্দরে যারা এসেছিলেন তাদের অনেকেই রাজ্য বিজেপির এক শীর্ষনেতার ঘনিষ্ঠ বলে খবর। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায় ফের রাজনীতিতে যোগ দিতে আগ্রহী আগেই জানিয়েছিলেন। এদিন তিনি স্পষ্ট করে দিলেন, দু-তিনদিনের মধ্যেই আবার বঙ্গ বিজেপিতে সক্রিয়ভাবে ফিরছেন। দিলীপ ঘোষ (Dilip Ghosh) ও রাজ্যে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) সঙ্গে তাঁর কথা হয়েছে। প্রত্যেকে স্বাগত জানিয়েছেন। তথাগতবাবু বলেন, দু-একদিনের মধ্যেই তাদের সঙ্গে দেখা করবেন। রাজ্য বিজেপিতে বিভাজন নিয়ে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে তিনি বলেন, “যে কোনও গণতান্ত্রিকভাবে পরিচালিত দলেই বিভাজন হতে বাধ্য। এই বিতর্ক ছাড়া দলে গণতন্ত্র থাকবে না।”

[আরও পড়ুন: বিজেপি নেতৃত্বের সঙ্গে আলোচনা সারা, ৩-৪ দিনের মধ্যেই রাজনীতিতে ফিরছেন তথাগত রায়!]

এরপরই তৃণমূলকে কটাক্ষ করে বলেন, “বিজেপিতে অভ্যন্তরীণ গণতন্ত্র আছে বলেই আমরা বিতর্কের মধ্যে ঠিক করি কে একটা জায়গায় যাবে। তার জন্য আমরা রক্তপাত করি না। আগামিদিনে বাংলায় বিজেপির ভবিষ্যৎ উজ্জ্বল।” ২০২১-এ বাংলা থেকে তৃণমূলকে উৎখাত করে সরকার গড়বে বিজেপি। দাবি করেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি। রাজ্যে দলের সকলেই তাঁকে স্বাগত জানাবেন বলে আশাবাদী তথাগত রায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement