ad
ad
ট্যাক্সি ভাড়া বেড়ে গেল

সরকারি অনুমোদনের তোয়াক্কা না করেই বাড়ল ট্যাক্সি ভাড়া, উঠলেই দিতে হবে ৫০ টাকা

ভাড়া বৃদ্ধিতে গররাজি সরকার, বেশি ভাড়া চাইলে ব্যবস্থা নেওয়ার নির্দেশ পুলিশকে।

Taxi fare increased without persmission of Transport department
Published by: Sucheta Sengupta
  • Posted:August 1, 2020 11:15 am
  • Updated:August 1, 2020 11:27 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি অনুমোদনের তোয়াক্কা না করেই আগের ঘোষণা অনুযায়ী আজ, আগস্টের প্রথম দিন থেকে রাজ্যে বেড়ে গেল ট্যাক্সি ভাড়া। উঠলেই ৫০ টাকা ভাড়া গুনতে হবে যাত্রীদের। যদিও মিটার রিডিংয়ে তা ৩০টাকাই দেখাবে। এই অবস্থায় সাধারণ যাত্রীরা কিছুটা সংশয়ের মধ্যে পড়েছেন।

সাধারণ মানুষের কথা ভেবে বাস-ট্যাক্সির ভাড়া বাড়াতে গররাজি সরকার। তাতে অবশ্য ‘কুছ পরোয়া নেহি’ মনোভাব ট্যাক্সি মালিকদের। ১ আগস্ট থেকে নিজেরাই ট্যাক্সির ভাড়া বাড়িয়ে নেওয়ার কথা ঘোষণা করেছেন তাঁরা। বেঙ্গল ট্যাক্সি সংগঠনের (BTA) তরফে জানিয়ে দেওয়া হয়, শনিবার থেকে ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা। তবে পুলিশ ও পরিবহণ দপ্তরের তরফে পরিষ্কার জানানো হয়েছে, এভাবে ভাড়া বাড়ানো বেআইনি। কেউ অতিরিক্ত ভাড়া দাবি করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। পালটা ট্যাক্সি মালিকরা জানিয়েছেন, ৫০ টাকা নেওয়া হবে প্রথম ২ কিলোমিটারের জন্য। যা এতদিন ছিল ৩০টাকা। পরের প্রতি কিলোমিটার ভাড়া ছিল ১৫ টাকা। সেই ভাড়া একলাফে ১০ টাকা বেড়ে ২৫ করা হচ্ছে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: ‘সরাসরি আমাকে ফোন করুন’, করোনা রোগীদের সাহায্যে মোবাইল নম্বর দিলেন নির্মল মাজি]

তবে এভাবে ভাড়া বাড়িয়ে নেওয়ার বিরোধিতা করেছে এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন। তারা এ বিষয়ে সরকারি সিদ্ধান্তকে মান্যতা দেবে বলে জানিয়েছে। এদিকে, যাত্রীদের অভিযোগ, যেখানে ট্যাক্সিচালকরা কোনদিনই মিটারে যেতে চান না, সেখানে এভাবে ভাড়া বাড়ানোর অর্থ কী। ভাড়ার নামে যেমন খুশি জুলুমবাজি চলছেই। লকডাউনের (Lockdown) সময় তা আরো বেড়েছে। যাত্রী প্রত্যাখ্যান তো রোজকার ঘটনা। ফলে সরকারের এবিষয়ে পদক্ষেপ নেওয়া উচিত। পরিবহণ দপ্তররে তরফে জানানো হয়েছে, এভাবে যাত্রীভাড়া বাড়ানো বেআইনি। অতিরিক্তি ভাড়া দিতে যাত্রীদের বারণ করা হয়েছে। এবং কেউ চাইলে পুলিশকে অভিযোগ জানাতে বলা হয়েছে।

[আরও পড়ুন: মেডিকায় করোনা পজিটিভ অন্তঃসত্ত্বার প্রসবের খরচ ১০ লক্ষ টাকা! ফাঁস ভাইরাল মেসেজের সত্যতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ