BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সরাসরি আমাকে ফোন করুন’, করোনা রোগীদের সাহায্যে মোবাইল নম্বর দিলেন নির্মল মাজি

Published by: Sucheta Sengupta |    Posted: August 1, 2020 10:33 am|    Updated: August 1, 2020 10:37 am

Dr. Nirmal Maji gives his personal contact number to patients who seek help

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: COVID হাসপাতাল হওয়ার পরও কলকাতা মেডিক্যাল কলেজ নেই অভিযোগের শেষ নেই। পরিষেবা নিয়ে রোগীদের অসন্তোষ রয়েছে অন্যান্য সরকারি হাসপাতালের ক্ষেত্রেও। এমন মহামারীর সময়ে রোগীদের সাহায্যার্থে যে হেল্প লাইন নম্বর চালু করেছে স্বাস্থ্যদপ্তর, তা অনেক সময়েই কার্যকরী নয় বলে অভিযোগ উঠেছে। এবার সেসব সামলাতে নিজেই আসরে নামলেন রাজ্যের মন্ত্রী তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডঃ নির্মল মাজি। নিজের মোবাইল নম্বর দিয়ে রোগী ও তাঁদের পরিবারের উদ্দেশে বললেন, ”কোনও হেল্প লাইন নম্বরে ফোন না পেলে সরাসরি আমাকে ফোন করবেন।” 

এ রাজ্যের চিকিৎসা পরিষেবা নিয়ে বরাবরই অত্যন্ত সচেতন মুখ্যমন্ত্রী। এমন সংকটকালে সেই পরিষেবার ব্যপ্তি বেড়েছে। রাজ্যে করোনা চিকিৎসা (Coronavirus) চলছে সম্পূর্ণ বিনামূল্যে। মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, করোনা হোক বা অন্য কোনও রোগ, চিকিৎসা পরিষেবায় কোনওরকম গাফিলতি বরদাস্ত করা যাবে না। এ নিয়ে স্বাস্থ্য ভবনকেও তিনি সতর্ক করে দিয়েছেন। তবে কলকাতার বিভিন্ন সরকারি হাসপাতালের পরিষেবা নিয়ে অভিযোগ থাকছেই। বিশেষত কলকাতার প্রথম কোভিড হাসপাতাল মেডিক্যাল কলেজ। রোগীদের একাংশের অভিযোগ, এই সময়েও সেখানে রোগী ভরতিতে সক্রিয় দালালচক্র। রোগী প্রত্যাখ্যানেরও হাজার নমুনা আছে। এছাড়া এই হাসপাতালে করোনা পরীক্ষার সংখ্যা কম বলেও অভিযোগ রয়েছে।

[আরও পড়ুন: মেডিকায় করোনা পজিটিভ অন্তঃসত্ত্বার প্রসবের খরচ ১০ লক্ষ টাকা! ফাঁস ভাইরাল মেসেজের সত্যতা]

এ হেন বিবিধ অভিযোগের তালিকা পৌঁছেছে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী ডঃ নির্মল মাজির কাছে। আর তারপরই তিনি সক্রিয় হয়ে উঠেছেন। বিশেষত কলকাতা মেডিক্যাল কলেজ নিয়ে। জানা গিয়েছে, দিনের মধ্যে ১২ ঘণ্টারও বেশি তিনি নিজে মেডিক্যাল কলেজ চত্বরে রীতিমত চরকিপাক খাচ্ছেন। তদারকি করছেন চিকিৎসা পরিষেবার। সেখানে রোগীদের কাছ থেকে অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গেল ব্যবস্থা নিচ্ছেন। নিজের মোবাইল নম্বর রোগীর পরিবারকে দিয়ে বলছেন, কোনও অসুবিধা হলে যেন তাঁকেই সরাসরি ফোন করা হয়। নির্মল মাজির আশ্বাস, এবার থেকে আরও RT-PCR আসছে মেডিক্যালে। ফলে রোজ করোনা পরীক্ষার সংখ্যা বাড়বে। কোনওভাবেই কোনও রোগী প্রত্যাখ্যান করা হবে না।

[আরও পড়ুন: কাচের উপর অনায়াসে হাঁটছে শিশু! যন্ত্রণার অনুভূতি কেড়ে নিয়েছে বিরল রোগ]

সংশ্লিষ্ট মহলের একাংশের মত, আসলে কোভিড হাসপাতাল মেডিক্যাল কলেজ নিয়ে কোনওরকম অভিযোগ, ত্রুটি একেবারেই বরদাস্ত করতে নারাজ মুখ্যমন্ত্রী স্বয়ং। এই হাসপাতালকে আদর্শ হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর তিনি। তাই সেই দায়িত্ব তিনি এবার সরাসরি দিয়েছেন ডঃ নির্মল মাজির কাঁধে। আর মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই এতটা তৎপর রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement