১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মেট্রো স্টেশনে দাঁড়িয়েই চায়ে চুমুক, খুলছে নতুন দোকান

Published by: Paramita Paul |    Posted: July 25, 2022 9:53 pm|    Updated: July 25, 2022 9:53 pm

Tea will be sold in Kolkata Metro station from Tuesday | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: মেট্রো স্টেশনের ভিতরেও এবার চায়ের দোকান (Tea Stall)। মেট্রোর জন্য অপেক্ষা করার ফাঁকে প্ল্যাটফর্মে দাঁড়িয়েই গলা ভিজিয়ে নিতে পারবেন যাত্রীরা। ময়দান স্টেশনে উদ্বোধন হচ্ছে প্রথম চায়ের দোকানের।

ধীরে ধীরে ২৬টি স্টেশনেই এই চা—কফির দোকান দেওয়া হবে। এমনকী, তা খেয়ে ভাল লাগলে কিনে নিয়ে যাওয়া যাবে বাড়ির জন্যও। এক বেসরকারি সংস্থা এই দোকান দেবে বলে মেট্রোসূত্রে খবর। মূলত নন—টিকিটিং এলাকাতেই দোকান থাকবে। যা থেকে রোজগারও হবে মেট্রোর। আর যাত্রীদেরও সুবিধা হবে।

[আরও পড়ুন: কালো ডায়েরি, স্কুল শিক্ষাদপ্তরের খামে ৫ লক্ষ টাকা, অর্পিতার ফ্ল্যাটে তল্লাশিতে আর কী পেল ED?]

মেট্রোর (Kolkata Metro) তরফে জানানো হয়েছে, আপাতত ঠিক হয়েছে, উত্তর—দক্ষিণ মেট্রোতেই এই চায়ের দোকান দেওয়া হবে। ভবিষ্যতে ইস্ট—ওয়েস্ট মেট্রোতেও তা চালু করা হতে পারে। বিভিন্ন ধরনের এবং বিভিন্ন দামের চা এখানে মিলবে। কেউ যদি না খান তিনি প্যাকেটে করে নিয়েও যেতে পারবেন। এমন যায়গায় দোকান দেওয়া হবে, যাতে যাতায়াতের সময় অন্য যাত্রীদের কোনও অসুবিধা না হয়।

এই চায়ের ভেন্ডিং মেশিনের মঙ্গলবার উদ্বোধন হওয়ার কথা। বেলা ১২টার সময় একটি অনুষ্ঠান হবে ময়দান মেট্রোয়। মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, “মেট্রোস্টেশনেও এবার চায়ের দোকান। মিলবে কফিও। অভিনব এই প্রয়াস মঙ্গলবার থেকেই শুরু হয়ে যাচ্ছে।” মেট্রোর জায়গা বানিজ্যিকভাবে ব্যবহার করে রোজগার বাড়াচ্ছে কর্তৃপক্ষ। ব্র‌্যান্ডিং করা হয়েছে বিভিন্ন স্টেশন। ব্র‌্যান্ডিং হচ্ছে টোকেনও। আর এবার মেট্রো স্টেশনে হচ্ছে চায়ের দোকান।

[আরও পড়ুন: ‘কোন ক্ষেত্রে ১০০টা চাকরি দিতে গেলে একটা নিজের লোককে দেয় না?’, আর কী কী বললেন মমতা?]

প্রসঙ্গত, মেট্রো স্টেশনেই করা যাচ্ছে স্বাস্থ্য পরীক্ষা। কলকাতা শহরের চার মেট্রো স্টেশনে রয়েছে বিশেষ ব্যবস্থা। চালু হচ্ছে হেলথ কিয়স্ক। যেখানে নিত্যযাত্রীরা ওজন, উচ্চতা, ব্লাড সুগার, রক্তচাপ, নাড়িস্পন্দন পরীক্ষা, অক্সিজেন স্যাচুরেশন-সহ একাধিক পরীক্ষা করা যাচ্ছে মেট্রো স্টেশনের কিয়স্কে। এবার থেকে মিলবে চা-ও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে