BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের নবান্ন অভিযানে ধুন্ধুমার, পুলিশ-মিছিলকারী সংঘর্ষে মুখ ফাটল DC’র

Published by: Sayani Sen |    Posted: January 11, 2021 3:06 pm|    Updated: January 11, 2021 3:06 pm

An Images

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার। তবে সোমবার দুপুরে ডাফরিন রোডের কাছে মিছিলে বাধা দেয় পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে বচসা শুরু হয়। হাতাহাতি শুরু হয়ে যায় দু’পক্ষের। পরিস্থিতি সামাল দিতে মৃদু লাঠিচার্জ করে পুলিশ (Police)। তাতে নাক ফাটে ডিসি সুধীর কুমারের।

প্রাণীমিত্র, প্রাণীবন্ধু, এসএসকে, এমএসকে, পার্শ্বশিক্ষকরাই শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্য। বেতন কাঠামোর উন্নতি-সহ একাধিক দাবি রয়েছে তাঁদের। সেই দাবিতে সোমবার দুপুরে নবান্ন অভিযানের সিদ্ধান্ত নিয়েছিলেন শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্যরা। এদিন সকালে প্রথমে শহিদ মিনারের কাছে জমায়েত হন তাঁরা। কিছুক্ষণ ধরে চলে সভা। তারপর নবান্ন অভিযান শুরু করেন সদস্যরা। তবে ডাফরিন রোডের কাছে মিছিল আটকে দেয় পুলিশ। তাতেই উত্তেজিত হয়ে পড়েন শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্যরা। শুরু হয় পুলিশ-মিছিলকারীদের কথা কাটাকাটি। মুহূর্তেই তা হাতাহাতির চেহারা নেয়। মিছিলকারীদের প্রথমে বোঝানোর চেষ্টা করেন পুলিশকর্মীরা। তবে তা সম্ভব হয়নি।পরিস্থিতি বেগতিক বুঝে লাঠি উঁচিয়ে বিক্ষোভকারীদের দিকে তেড়ে যায় পুলিশ। তবে তাতেও বিক্ষোভ প্রশমন করা যায়নি। পরিস্থিতি সামাল দিতে গিয়ে ডিসি সুধীর কুমারের মুখও ফেটে যায়। 

[আরও পড়ুন: দেশজুড়ে বার্ড ফ্লুর আতঙ্ক, রাজ্যেও জারি সতর্কতা, মানতে হবে এই নিয়মবিধি]

বাধ্য হয়ে অল্প সংখ্যক মিছিলকারীদের নবান্নের দিতে যাওয়ার অনুমতি দিয়েছেন পুলিশকর্মীরা। তবে অধিকাংশই বাধ্য হয়ে শহিদ মিনারের সামনে গিয়ে জড়ো হন। সেখানেই তল নতুন করে যাতে কোনও অশান্তি তৈরি না হয় তাই অতিরিক্ত পুলিশবাহিনী ওই এলাকায় মোতায়েন করা হয়েছে। তবে এই ঘটনায় এখনও কাউকে আটক বা গ্রেপ্তার করেনি পুলিশ। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: বিবেকানন্দের জন্মদিনেও ‘রাজনীতি’? শুভেন্দুর মিছিলের পালটা কর্মসূচি ঘোষণা অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement