BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লোকসভার পর ফের ব্রিগেড, পরিবর্তনের ডাক দিয়ে ঘোষণা মমতার

Published by: Subhajit Mandal |    Posted: January 19, 2019 4:08 pm|    Updated: January 19, 2019 5:04 pm

Thanks giving Brigade after polls: Mamata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সভার শুরু থেকে একের পর এক বক্তারা যে সুর বেঁধেছিলেন সেই সুরের যবনিকা পড়ল মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে। ২২ টি বিরোধী দলের নেতাদের পাশে বসিয়ে আত্মবিশ্বাসী তৃণমূলনেত্রী ঘোষণা করলেন, ভোটের পর আবার ব্রিগেড হবে। পরিবর্তন হবেই, পরিবর্তনের পর ফের ব্রিগেড সমাবেশ হবে। সেই সমাবেশ হবে সাধারণ মানুষকে ধন্যবাদ জ্ঞাপনের অনুষ্ঠান।

[প্রধানমন্ত্রী পদপ্রার্থী নিয়ে ব্রিগেড মঞ্চেও বিরোধী জোটের মুখে কুলুপ]

বক্তব্যের শুরুতেই বিজেপির বিরুদ্ধে সুর বেঁধে দিয়েছিলেন মমতা। মোদি সরকারের এক্সপায়ারি ডেট পেরিয়ে গিয়েছে। এই সরকারের পতন নিশ্চিত। মোদি জমানায় একের পর এক, প্রকল্পে কেলেঙ্কারি হয়েছে বলে অভিযোগ করেন তৃণমূলনেত্রী। এরপর গোটা বক্তব্যেই একাধিক ইস্যুতে সুর চড়িয়েছেন। ব্রিগেডের এই সমাবেশকে ঐতিহাসিক আখ্যা দিতে তৃণমূলনেত্রী তুলে এনেছেন, ইন্দিরার ব্রিগেডের প্রসঙ্গ। তুলে এনেছেন বাংলাদেশের স্বাধীনতা দিবসের পর বিজয়োৎসব পালনের ইতিহাস। তুলে এনেছেন, রাজনৈতিকভাবে বিপরীত মেরুতে থাকা জ্যোতি বসুর ব্রিগেড প্রসঙ্গও। আসলে মমতা বন্দ্যোপাধ্যায় শুরু থেকেই বোঝাতে চেয়েছেন, বিজেপিকে সরানোই মূল লক্ষ্য। এতে প্রয়োজনে নিজেদের মধ্যেকার মতভেদকে দূরে সরিয়ে রাখতে হবে। একসঙ্গে কাজ করতে হবে।

এদিনের ব্রিগেড সমাবেশকে তৃণমূলনেত্রী বিজেপির শেষের শুরু হিসেবে বর্ণনা করেছেন। তিনি বলেন, “এরপর আমরা দেশের প্রতিটি প্রান্তে যাব। আমি চন্দ্রবাবু নায়ডুকে বলব অন্ধ্রপ্রদেশে সমাবেশ করতে, সেখানে আমরা সবাই যাব। দিল্লিতে কেজরিওয়ালকে বলব সভা করতে, সেখানে যাব। বিহারে তেজস্বীকে বলব তোমরাও কর, লালুজিকে জেলে ঢুকিয়ে দিয়েছে তবু ভয় পেও না। বিজেপির শেষের শুরু হয়ে গিয়েছে। সরকারের এক্সপায়ারি ডেট শেষ হয়ে গিয়েছে।”

[মমতার ১:১ ফর্মুলায় উনিশে বিজেপির পরাজয় দেখছেন যশবন্ত সিনহা]

আলাদা আলাদা রাজ্যের নেতাদের উজ্জিবীত করার পর মমতা বলেন, “অনেক হয়েছে আচ্ছে দিন, এবার বিজেপিকে বাদ দিন।” তৃণমূলনেত্রীর দাবি, বিজেপি গোটা দেশে শূন্য পাবে। এরপরই তিনি জানিয়ে দেন, ঐতিহাসিক ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে আবার সমাবেশ হবে। তবে, সেটা নির্বাচনের পর। নতুন সরকার গঠনের পর। জনগণকে ধন্যবাদ জানাতে ব্রিগেডের আয়োজন করা হবে। সেই ব্রিগেডে সব নেতাকে আমন্ত্রণ জানানো হবে।মমতার ভাষা প্রতিধ্বনিত হয়েছে কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির গলাতেও। তিনিও বলেছেন, হয়তো ভবিষ্যতে এই ব্রিগেডেই বিজয় উৎসব পালন করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে