BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিয়মের গেরো, শুরুর কয়েকদিনের মধ্যেই বন্ধ দমদম বিমানবন্দরের কোয়ারেন্টাইন সেন্টার

Published by: Tiyasha Sarkar |    Posted: June 11, 2020 1:16 pm|    Updated: June 11, 2020 1:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশ ফেরতদের জন্য কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের অনুরোধে সেখানেই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করেছিল রাজ্য সরকার। কিন্তু কয়েকদিনের মধ্যেই বন্ধ হয়ে গেল সেই সেন্টার। কারণ, হিসেবে উঠে এসেছে কেন্দ্রের নিয়মাবলির পরিবর্তন।

সম্প্রতি কেন্দ্রের একটি নির্দেশিকায় বলা হয়েছে যে, বিদেশ ফেরতদের প্রথম সাতদিন নিজের খরচে থাকতে হবে হোটেলে। তারপরও যদি উপসর্গ না থাকে সেক্ষেত্রে তাঁকে আরও সাতদিন থাকবে হোম কোয়ারেন্টাইনে। কেন্দ্রের এই নির্দেশিকার ফলে কাউকেই বিমানবন্দরে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হচ্ছিল না। কেউ হোটেলে কেউ আবার সরাসরি চলে যাচ্ছিলেন বাড়িতে। ফলে কেন্দ্রটি ব্যবহার হচ্ছিল না। সেই কারণেই সেন্টারটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত। চলতি বছরের মে মাসের শেষের দিকে দমদম বিমানবন্দরে কোয়ারেন্টাইন সেন্টার তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যুদ্ধকালীন ততপরতায় কাজ করতে বরাত দেওয়া হয়েছিল একটি বেসরকারি সংস্থাকে। পরিকল্পনামাফিক সেখানে ব্যবস্থা করা হয়েছিল ৪০০ শয্যার, ছিল সমস্ত সুযোগ সুবিধা। যার জন্য কয়েক লক্ষ টাকা ব্যায় করেছিল রাজ্য। কিন্তু ১০ দিনও ব্যবহার হল না ওই কোয়ারেন্টাইন সেন্টার। তার আগেই বন্ধ করে দেওয়া হল সেন্টারটি। ফলে বেশ বড় অংকের আর্থিক ক্ষতি রাজ্যের।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রীর ভেবেচিন্তে কথা বলা উচিত’, করোনা এক্সপ্রেস ইস্যুতে পালটা দিলীপের]

প্রসঙ্গত, করোনা সংক্রমণ রুখতে লকডাউন জারি হওয়ায় দীর্ঘদিন রাজ্য ও দেশের বাইরে আটকে ছিলেন বাংলার বহু মানুষ। পরবর্তীতে তাঁদের ঘরে ফেরাতে সরকারের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছিল। বাড়ানো হয়েছিল কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যাও। সেই সময়ই বিমানবন্দরে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছিল। 

[আরও পড়ুন: সংগ্রহ করা হবে করোনাজয়ীদের প্লাজমা, কলকাতায় আসছে WHO’র প্রতিনিধি দল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement