BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

নাড্ডা যেখানে আক্রান্ত হয়েছিলেন সেই শিরাকল দিয়েই যাবে বিজেপির রথ, উদ্বোধনে শাহ

Published by: Tiyasha Sarkar |    Posted: February 4, 2021 8:27 pm|    Updated: February 4, 2021 9:35 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ১২ ফেব্রুয়ারি বিজেপির কলকাতা জোনের রথযাত্রার সূচনা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। যেখানে নাড্ডার কনভয়ে হামলা হয়েছিল, সেই শিরাকল দিয়েই যাবে রথ। বৃহস্পতিবার একথা জানালেন শঙ্কুদেব পণ্ডা। এদিকে রথযাত্রার সূচনা করতে আগামিকাল বাংলায় আসছেন জেপি নাড্ডা

নিজেদের শক্তি যাচাই ও আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছতে নির্বাচনের আগে বাংলায় পরিবর্তন রথযাত্রা করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। এমনভাবে রুট তৈরি করা হয়েছে যাতে রথ ২৯৪ টা বিধানসভা কেন্দ্রেই যায়। তবে দিনক্ষণ নিয়ে আলোচনা চলছিল দীর্ঘদিন ধরে। অবশেষে বিজেপির তরফে ঠিক করা হয় চলতি মাসের ৬ তারিখ নবদ্বীপ থেকে সূচনা হবে রথযাত্রার। উদ্বোধনে থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এদিকে ১১ তারিখ কোচবিহার থেকে উত্তরবঙ্গ জোনের রথযাত্রার সূচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওইদিন ঠাকুরনগরে সভা করবেন তিনি। এরপর ১২ তারিখ সাগরের কপিলমুনির আশ্রম থেকে কলকাতা জোনের রথযাত্রার উদ্বোধন করবেন শাহ। জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার শিরাকলে যেখানে জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনা ঘটেছে সেখান দিয়েই আসবে এই রথ। মনে করা হচ্ছে, শাসকদলের পালটা দিতেই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: মানবিক মমতা, সভা শেষে বিক্ষোভকারীদের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা মুখ্যমন্ত্রীর]

উল্লেখ্য, ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে বাংলায় এসেছিলেন জেপি নাড্ডা। একাধিক কর্মসূচি ছিল তাঁর। দক্ষিণ ২৪ পরগনায় সভা করার কথা ছিল। সেখানে যাওয়ার পথে শিরাকলে হামলা চলে তাঁর কনভয়ে। বিজেপির তরফে অভিযোগ করা হয়, ঘটনার নেপথ্যে শাসকদল। এদিকে তৃণমূল অভিযোগ অস্বীকার করে। কনভয়ে হামলার ঘটনাকে ‘প্রচার না পেয়ে নাটক’ বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে রাজ্য-রাজনীতি তোলপাড় হয়। সেই শিরাকলে বিজেপির রথযাত্রা যথেষ্ট তাৎপর্য পূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: মানবিক মমতা, সভা শেষে বিক্ষোভকারীদের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement