৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় মুখ্যমন্ত্রীকে রিপোর্ট পেশ পুলিশের, রাজ্যে ৩৫৬ ধারা জারির দাবি মুকুলের

Published by: Tiyasha Sarkar |    Posted: December 11, 2020 4:34 pm|    Updated: December 11, 2020 4:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেপি নাড্ডার (J P Nadda) কনভয়ে হামলার ঘটনায় মুখ্যমন্ত্রীর কাছে রিপোর্ট পেশ করল রাজ্য পুলিশ। সূত্রের খবর, পুলিশ জানিয়েছে শিরাকলে প্ররোচনার ঘটনা ছাড়া ডায়মন্ড হারবারে আর কিছু ঘটেনি। পুলিশ-রাজ্য মিথ্যে বলছে বলেই দাবি বিজেপি নেতা মুকুল রায়ের।

নাড্ডার কনভয়ে হামলাকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য-রাজনীতি। বারবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মুখ্যমন্ত্রীকেও নিশানা করা হয়েছে। শুক্রবার মুখ্যমন্ত্রীর কাছে ওই হামলার ঘটনার রিপোর্ট পেশ করে রাজ্য পুলিশ। সূত্রের খবর, সেখানে বলা হয়েছে, জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা ছিল। বুলেট প্রুফ গাড়িও ছিল। মিনিট ১৫ বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হলেও, তা নিয়ন্ত্রণে চলে আসে। ওই ঘটনায় মোট ৭ জন গ্রেপ্তার হয়েছে। প্রশাসন সূত্রে খবর, রাকেশ সিংয়ের নামে অভিযোগ দায়ের হয়েছে। নিরাপত্তা প্রসঙ্গে রাজ্য পুলিশের দাবি মানতে নারাজ বিজেপি। তাঁদের অভিযোগ, পুলিশ সমস্ত কর্মসূচি জানা সত্ত্বেও কোনও ভূমিকা নেয়নি।

এই ঘটনায় রাজ্য পুলিশ ও সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)। এদিন মমতা সরকারকে কাঠগড়ায় তুলে তিনি বলেন, “এত মিথ্যে কথা অন্য কোনও সরকার বলতে পারে না। আমি অন্তত এমনটা দেখিনি। আমার মনে হয় অবিলম্বে বাংলায় ৩৫৬ ধারা জারি উচিত।” পাশাপাশি এদিন মুকুল রায় জানিয়েছেন, বৃহস্পতিবারের ঘটনায় রাকেশ সিংয়ের বিরুদ্ধে প্ররোচনার অভিযোগ তুলে এফআইআর দায়ের করা হলেও উনি নির্দোষ।

[আরও পড়ুন: কলকাতা হাই কোর্টে ধাক্কা রাজ্য সরকারের, খারিজ উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া]

উল্লেখ্য, বৃহস্পতিবার জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনাকে ‘প্রচার না পেয়ে নাটক’ বলে তুলে ধরেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই মন্তব্যের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করে মন্তব্য প্রত্যাহারের দাবি তুলছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। এদিন রাজভবনে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, “এমন মন্তব্যে আমি লজ্জিত। গণতন্ত্র ভূলুণ্ঠিত হল। আপনার উচিত, ক্ষমা চেয়ে নেওয়া।” 

[আরও পড়ুন: ‘মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা চান’, নাড্ডার কনভয়ে হামলায় মমতার ‘নাটক’ কটাক্ষের পালটা ধনকড়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement