Advertisement
Advertisement

ট্রেন দেখে লাইনের উপরই বাইক ফেলে ছুট চালকের, সংঘর্ষে ইঞ্জিনে আগুন

ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয় হাওড়া ডিভিশনের কোপাই স্টেশনের কাছে।

The train ran on the bike, fire in the engine
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:April 26, 2018 8:53 pm
  • Updated:April 26, 2018 8:53 pm

সুব্রত বিশ্বাস, কলকাতা: কোশীনগরে প্রহরাবিহীন লেভেল ক্রসিংয়ে দুর্ঘটনার পরই প্রহরারত লেভেল ক্রসিংয়ে ট্রেন-বাইক সংঘর্ষে আগুন লেগে গেল ইঞ্জিনে। হাওড়া ডিভিশনের কোপাই স্টেশনের কাছে শিয়ালদহগামী দিল্লি এক্সপ্রেসে এই ঘটনায় আতঙ্কের পাশাপাশি উত্তেজনা ছড়ায়।

বৃহস্পতিবার বেলা ১০.৪৫ মিনিট নাগাদ ট্রেনটি সাঁইথিয়া ছেড়ে রওনা দেয়। কোপাই স্টেশনের কাছেই রয়েছে লেভেল ক্রসিং গেট। বুম ফেলে গেট বন্ধ থাকলেও তার নিচ দিয়েই গলে যায় এক বাইক আরোহী। ট্রেনটি তখন এত কাছে এসে পড়ে যে আরোহী বাইকটি লাইনের উপর ফেলে সরে পড়েন। লাইনের উপর থাকায় বাইকের সঙ্গে ইঞ্জিনের সরাসরি সংঘর্ষ হয়।

Advertisement

[কোচিং সেন্টারে নাবালিকাকে যৌন নিগ্রহ, কসবায় কাঠগড়ায় শিক্ষক]

চালক এমার্জেন্সি ব্রেক কষলেও বাইকটি ইঞ্জিনের সঙ্গে ঘষতে-ঘষতে অনেক দূর চলে আসে। আগুন লেগে যায় ইঞ্জিনে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। ঘটনার আকস্মিকতায় বিচলিত হয়ে পড়েন ট্রেনের চালকও। কোনওরকমে ইঞ্জিনটি বগি থেকে আলাদা করে দূরে নিয়ে যাওয়া হয়। খবর যায় দমকলে। দমকলের ইঞ্জিন এসে আগুন আয়ত্তে আনে। যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেন থেকে নেমে পড়েন। প্রায় আড়াই ঘণ্টা পর প্রান্তিক থেকে আলাদা একটি ইঞ্জিন এনে ট্রেনটিকে শিয়ালদহের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

Advertisement

পূর্ব রেল জানিয়েছে, প্রায় প্রতিটি লেভেল ক্রসিংয়ে এই দৃশ্য দেখা যায়। বাইক আরোহী, সাইকেল আরোহীরা বুমের নিচ দিয়ে বাইক, সাইকেল গলিয়ে পারাপার হয় বেআইনিভাবেই। রেল নিষেধাজ্ঞার সঙ্গে বিজ্ঞাপন দিয়েও সতর্ক করে বিশেষ ফল হয়নি। ফলে এই ধরনের দুর্ঘটনা ঘটছে। রেল পুলিশ দুর্ঘটনাগ্রস্ত বাইকটিকে আটক করেছে। আরোহীর খোঁজ চালাচ্ছে।

[সিউড়ির দিলদার শেখ খুনের তদন্তে সিট গঠন বীরভূম জেলা পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ