BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমের দাবি মানল সরকার, স্বাস্থ্যসাথী প্রকল্পে বড়সড় বদল

Published by: Paramita Paul |    Posted: February 9, 2021 8:19 pm|    Updated: February 9, 2021 8:19 pm

An Images

মলয় কুণ্ডু: স্বাস্থ্যসাথী প্রকল্পের (Swasthyasathi) বিভিন্ন প্যাকেজের বরাদ্দ রেট বৃদ্ধির দাবি জানিয়েছিল একাধিক বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম। এবার তাদের সেই দাবি কার্যত মেনে নিল রাজ্য সরকার। স্বাস্থ্যসাথী প্রকল্পের অন্তর্ভুক্ত প্রায় ৬০ শতাংশ প্যাকেজের রেট ১০-১৫ শতাংশ বৃদ্ধি করল রাজ্য। মঙ্গলবার এ কথা ঘোষণা করা হয়েছে।

এদিন রাজ্যের সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং স্বাস্থ্যসচিব স্বরূপ নারায়ণ নিগম। সেই বৈঠকেই প্যাকেজের রেটবৃদ্ধির কথা জানানো হয়। দীর্ঘদিন ধরেই এই দাবি জানিয়ে আসছিল বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলি। তাদের অভিযোগ ছিল, সরকারের বেঁধে দেওয়া রেটে বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমে চিকিৎসা সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। এবার তাদের দাবি কার্যত মেনে নিল সরকার। এদিন সরকারের তরফে জানানো হয়, রাজ্যের ১ কোটি ৪০ লক্ষ মানুষ স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় এসেছে।

[আরও পড়ুন : আচমকা শরীরে দেখা দিল ‘লেজ’! NRS হাসপাতালে জটিল অস্ত্রোপচারে সুস্থ বাঁকুড়ার বধূ]

রাজ্যে অভূতপূর্ব সাড়া ফেলেছে এ প্রকল্প। ইতিমধ্যে ১ হাজার ৫৩৭টি বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমে এই প্রকল্পের সুবিধা মিলছে। এদের মধ্যে নতুন করে ৪২৫টি বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এর আওতায় এসেছে। বেড়েছে শয্যা সংখ্যাও। সরকারি হিসেব বলছে, সরকারি ও বেসরকারি হাসপাতাল-নার্সিংহোম মিলিয়ে ইতিমধ্যে ১ লক্ষ ২২ হাজার ২৫টি শয্যা রয়েছে এই প্রকল্পের সুবিধাভোগীদের জন্য। সবমিলিয়ে রাজ্যে চূড়ান্ত সাফল্যের মুখ দেখেছে মুখ্যমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্প।

তবে এখনও কোথাও কোথাও এই কার্ড নিয়ে এসেও ফিরে যেতে হচ্ছে। এমন অভিযোগও আসছে। এ নিয়ে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া, “যত বেশি সংখ্যক মানুষের কাছে এই প্রকল্প পৌঁছে দেওয়ার চেষ্টা আমরা করছি। সেখান দু-চারটে ফিরিয়ে দেওয়ার ঘটনা ঘটছে। তবে সমস্ত সমস্যা মিটিয়ে ফেলার চেষ্টা চলছে।”

[আরও পড়ুন : মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে চিন্তিত গেরুয়া শিবির? ২ বিজেপি বিধায়কের কথা কৈলাস-মুকুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement