Advertisement
Advertisement
Flight Hijack

বিমান অপহরণের হুমকি কলকাতা বিমানবন্দরে, ভর সন্ধের ফোনে ছড়াল তীব্র চাঞ্চল্য

এয়ার ইন্ডিয়ার অফিসে ফোন পেয়েই শুরু জোরদার তল্লাশি।

Threat call at DumDum Airport to hijack flight, search operation is going on | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:August 18, 2021 9:14 pm
  • Updated:August 18, 2021 9:33 pm

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: আফগানিস্তান (Afghanistan) তালিবানদের দখলে যেতেই ফিরল বিমান ‘হাইজ্যাক’-এর প্রবল আশঙ্কা। আর তা উসকে উঠল বুধবার সন্ধেবেলা, কলকাতা বিমানবন্দরে আসা একটি ফোনে। দমদম বিমানবন্দর (DumDum Airport) সূত্রে খবর,  সন্ধে পৌনে সাতটা নাগাদ ফোন আসে এয়ার ইন্ডিয়ার অফিসে। নিজেকে প্রশান্ত বিশ্বাস বলে পরিচয় দিয়ে একজন ফোন করেন। তিনি বিমান অপহরণের (Flight Hijack) হুমকি দেন বলে বিমানবন্দর সূত্রে খবর। এরপরই তড়িঘড়ি বাড়ানো হয় বিমানবন্দরের নিরাপত্তা। জোরদার তল্লাশি শুরু হয়। এই মুহূর্তে এয়ার ইন্ডিয়ার সব কটি বিমানে পুলিশ কুকুর, CISF-কে দিয়ে তল্লাশি চালানো হয়। 

বিমানবন্দর সূত্রে খবর, এদিন সন্ধেবেলা এয়ার ইন্ডিয়া (Air India) ফোন করে স্পষ্ট বাংলায় বিমান অপহরণের হুমকি দেন প্রশান্ত বিশ্বাস নামে এক বাসিন্দা।  তিনি বলেন, ”আপনাদের ফ্লাইট আমি হাইজ্যাক করব।” এরপরই জোরদার তল্লাশি শুরু হয় বিমানবন্দরে। কাজে নামে পুলিশ কুকুর, সিআইএসএফ জওয়ানরা। দমদম থেকে দেশের বিভিন্ন প্রান্তের উড়ানে ভালভাবে তল্লাশি চলে। তবে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে খবর। তারপরও সুরক্ষার স্বার্থে বিমানগুলি ছাড়ার সময়ও পিছিয়ে দেওয়া হয়। 

Advertisement

[আরও পড়ুন: রাজ্যে দুগ্ধশিল্প প্রসারে বড় উদ্যোগ, চালু হচ্ছে বাংলার নিজস্ব সংস্থা ‘বাংলা ডেয়ারি’]

পাশাপাশি ওই ফোন নম্বর ধরে শনাক্তকরণের চেষ্টা চলে। বিমানবন্দর চত্বরের NSCBI থানা শেষমেশ হুমকিদাতার হদিশ পায়। জানা যায়, ব্যক্তি বনগাঁর কুণ্ডুপুরের বাসিন্দা। এরপরই বনগাঁ থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। সঙ্গে সঙ্গে তাঁরা ব্যক্তির ঠিকানা জোগাড় করে সেখানে উপস্থিত হয় বনগাঁ থানার পুলিশ। প্রশান্তর সঙ্গে কথা বলে পুলিশের প্রাথমিক অনুমান, তিনি মানসিক ভারসাম্যহীন। ঝোঁকের বশে ফোন করে বিমান হাইজ্যাকের মতো হুমকি দিয়েছেন।  তবে তাঁর এই হুমকির নেপথ্যে আফগানিস্তানের সাম্প্রতিক পরিস্থিতির প্রভাব রয়েছে বলে ধারণা মনোবিদদের একাংশের। হয়ত তাঁর স্মৃতিতে ভেসে উঠেছে ১৯৯৯ সালের কান্দাহার বিমান অপহরণের ঘটনা।

Advertisement

[আরও পড়ুন: ভরদুপুরে কিশোরীকে পিষে দিল ট্রাক, ‘মদ্যপ’ চালকের শাস্তির দাবিতে উত্তাল তারাতলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ