BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কিশোরীর অশ্লীল ছবি ফেসবুকে আপলোড! সাইবার অপরাধে অভিযুক্ত ৩ প্রতিবেশী যুবক, শুরু তদন্ত

Published by: Sucheta Sengupta |    Posted: January 22, 2022 12:20 pm|    Updated: January 22, 2022 12:33 pm

Three neighbours accussed and absconded uploading girl's objectionable images on social media at Ultodanga | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: ভয় দেখিয়ে, জোর করে কিশোরীর অশ্লীল ছবি তোলা এবং তারপর তা সোশ্যাল মিডিয়ায় (Social Media) ছড়িয়ে দেওয়া। গুরুতর সাইবার অপরাধে অভিযুক্ত প্রতিবেশী যুবকরাই। ফুলবাগানের ঘটনা জানাজানি হতে ফেসবুক লিংক-সহ উল্টোডাঙা (Ultodanga)মহিলা থানায় অভিযোগ দায়ের করলেন কিশোরীর মা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রথম ধাপ হিসেবে ফেসবুক (Facebook) লিংকের সূত্র ধরে ছবিগুলি ডিলিট করার কাজ শুরু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। পলাতক তিন অভিযুক্ত।

উল্টোডাঙা থানা সূত্রে খবর, প্রতিবেশী যুবকদের প্রতারণার শিকার ফুলবাগানের বাসিন্দা, বছর চোদ্দর কিশোরী। তার মায়ের অভিযোগ অনুযায়ী, কয়েকমাস আগে, ছটপুজোর সময় মায়ের অনুপস্থিতির সুযোগ তাদের বাড়িতে যায় তিন যুবক। কিশোরীকে ভয় দেখিয়ে, ব্ল্যাকমেল করে তার কিছু গোপন, অশালীন ছবি তোলে তারা। এই বিষয়টি নিয়ে মুখ খুললে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়ার হুমকি দেয় ৩ জন। ভয় পেয়ে এতদিন মুখ বন্ধ রেখেছিল কিশোরী।

[আরও পড়ুন: বেলেঘাটায় মহিলা আইনজীবীর মা-বাবা, ভাইকে বেঁধে মারধর, টাকা-গয়না নিয়ে চম্পট ডাকাতদের]

কিন্তু সম্প্রতি তার নজরে আসে ফেসবুকে ঘোরাফেরা করছে তার সেসব অশালীন ছবি। এরপর দিন দুই আগে সে মায়ের কাছে গোটা ঘটনা খুলে বলে। শুনে তড়িঘড়ি ব্যবস্থা নেন তার মা। ফেসবুকের যেসব লিংকে মেয়ের অশালীন ছবি দেখা গিয়েছে, সেসব লিংক-সমেত উল্টোডাঙা মহিলা থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তদন্তে নামে পুলিশ।

[আরও পড়ুন: জনপ্রিয়তার নিরিখে রাষ্ট্রনেতাদের মধ্যে শীর্ষে মোদি, দাবি মার্কিন সমীক্ষায়]

জানা গিয়েছে, আগে ফেসবুক লিংকের সূত্র ধরে কিশোরীর ভাইরাল (Viral) হওয়া আপত্তিজনক ছবি মুছে ফেলার পদ্ধতি শুরু হয়েছে। কারণ, মেয়েটির সামাজিক নিরাপত্তার স্বার্থে সেটাই আগে প্রয়োজন বলে মনে করছে পুলিশ। এরপর অভিযুক্তদের চিহ্নিত করে গ্রেপ্তার করার আশ্বাস দেওয়া হয়েছে পুলিশের তরফে। গোটা বিষয়টি রীতিমত আতঙ্কিত কিশোরী ও তার পরিবার। এই ঘটনার পর সামাজিক প্রতিকূলতার মুখে পড়তে হবে বলে আশঙ্কায় কাঁটা তাঁরা। তবে পুলিশের তরফে সুরক্ষার আশ্বাস দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে