BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেনা মোতায়েনের প্রতিবাদে রাজভবনের সামনে ধরনায় তৃণমূল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 2, 2016 2:42 pm|    Updated: December 2, 2016 2:54 pm

Tmc agitation in fornt of rajbhavan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা প্রত্যাহারের দাবিতে অনড় তৃণমূল। সংসদে হট্টগোলের পর শুক্রবার রাজভবনের সামনে মুখে কালো কাপড় বেঁধে ধরনায় বসেন তৃণমূল বিধায়করা। সেনা প্রত্যাহারের দাবিতে রাজ্যপালকে স্মারকলিপিও জমা দেন তাঁরা।

rajbhavan1

এদিকে রাজ্য থেকে সেনা প্রত্যাহারের দাবিতে শুক্রবার সংসদেও সরব হয়েছে তৃণমূল। রাজ্য সরকারকে না জানিয়ে কেন সেনা মোতায়েন করা হয়েছে , সে প্রশ্ন তোলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তৃণমূলকে পাল্টা আক্রমণ করেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর। তিনি বলেন, এটা নিয়মমাফিক কর্মসূচি। এ বিষয়ে রাজ্য পুলিশকে আগেই জানানো হয়েছিল বলেও দাবি করেন পারিকর। এই রুটিন চেকআপ গত ২৮-৩০ নভেম্বর হওয়ার কথা ছিল। তবে ২৮ তারিখ রাজ্যে ধর্মঘট থাকায় পুলিশের তরফেই ১-২ তারিখ তা করার পরামর্শ দেওয়া হয়। পরিকর আরও বলেন এখন যা হচ্ছে তা উদ্দেশ্যপ্রণোদিত। রাজ্যের মুখ্যমন্ত্রী যা করছেন তা দুর্ভাগ্যজনক। তৃণমূল অযথা বিতর্ক সৃষ্টি করছে বলে দাবি করেন প্রতিরক্ষামন্ত্রী। এদিন অবশ্য রাজ্যসভাতেও সেনা মোতায়েন নিয়ে সরব হয় তৃণমূল।

তবে শুধু সেনা মোতায়েনই নয়, পাটনা থেকে ফেরার পথে মুখ্যমন্ত্রীর বিমানকে আকাশে চক্কর কাটানোও ষড়যন্ত্র বলে বৃহস্পতিবার অভিযোগ করে তৃণমূল। এ প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নায়ডুর দাবি, মুখ্যমন্ত্রী ছাড়াও বিমানে আরও অনেক যাত্রী ছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় দেশের মানুষের নজর নিজের দিকে ঘোরাতেই এ ধরনের অভিযোগ আনছেন বলেও দাবি করেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে