BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিজেপি বিরোধিতা আরও জোরাল হবে’, বিনা লড়াইয়ে রাজ্যসভার সাংসদ হয়ে বার্তা সুস্মিতা দেবের

Published by: Paramita Paul |    Posted: September 27, 2021 4:00 pm|    Updated: September 27, 2021 8:02 pm

TMC candidate Sushmita Dev elected to Rajya Sabha MP from Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের টিকিটে বাংলা থেকে রাজ্যসভার সাংসদ হলেন সুস্মিতা দেব (Sushmita Dev)। তাঁর বিরুদ্ধে কোনও প্রার্থী দেয়নি বিজেপি। স্বাভাবিকভাবেই বিনা বিরোধিতায় সহজ জয় পেলেন তিনি। সোমবার বিধানসভায় দাঁড়িয়ে তিনি জানালেন, “সংসদে বিজেপির বিরোধিতা আরও জোরদার হবে। অসম, ত্রিপুরা-সহ গোটা উত্তর-পূর্ব ভারতের পরিস্থিতির কথা তুলে ধরব।”

একুশের নির্বাচনে জিতে মানস ভুঁইঞা এই মুহূর্তে রাজ্যের বিধায়ক, মন্ত্রী। তাই সেই আসনে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হয়। রাজ্যের বিধায়ক মানস ভুঁইঞার ছেড়ে যাওয়া আসনে অসমের প্রাক্তন কংগ্রেস নেত্রীকে প্রার্থী করে তৃণমূল। তাৎপর্যপূর্ণভাবে তাঁর বিরুদ্ধে কোনও প্রার্থীও দেয়নি বিজেপি। আর তাই স্বাভাবিকভাবে ভোটাভুটি ছাড়াই রাজ্যসভার সাংসদ ((Rajya Sabha MP) হলেন সুস্মিতাদেবী। ৩০ তারিখের পর শপথ নিতে পারেন তিনি। 

[আরও পড়ুন: WB By-Election: ভবানীপুরে বন্দুক উঁচিয়ে শাসানি দিলীপ ঘোষের নিরাপত্তারক্ষীদের, রিপোর্ট তলব কমিশনের]

উল্লেখ্য, জুলাই মাসের শেষের দিকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি। তাঁকে ত্রিপুরায় সংগঠন বিস্তারের দায়িত্ব দিয়েছে ঘাসফুল শিবির। এবার তাঁকে সাংসদ করে রাজ্যসভায় পাঠাল তৃণমূল।

এদিন বিধানসভার স্পিকারের হাত থেকে জয়ের শংসাপত্র নেওয়ার পরই বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানান তিনি। তাঁর কথায়, “মোদি সরকার সংসদে বিরোধীদের গুরুত্ব দেয় না। সংসদের রীতিনীতি মানে না। কোনও বিল স্ট্যান্ডিং কমিটিতে যায় না, বিতর্ক করতে দেওয়া হয় না। তাদের এ ধরনের আচরণের প্রতিবাদ করব। রাজ্যসভায় তৃণমূলের অন্যান্য সাংসদদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ব।” 

তৃণমূলে (TMC) যোগ দিয়ে উত্তর-পূর্বের জনপ্রিয় কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব (Sushmita Dev) দায়িত্ব পেয়েছিলেন। এবার পেলেন পদও। রাজনৈতিক মহল বলছে, কংগ্রেস ছেড়ে আসা নেত্রীকে রাজ্যসভার সাংসদ করে বার্তা দিল তৃণমূল। অন্য দলের নেতা-নেত্রীদের এ দলে সম্মান করা হয়, তা স্পষ্ট করে দিল ঘাসফুল শিবির।  

[আরও পড়ুন: WB By-Election: ভবানীপুরের প্রচারে নেই লকেট, ধন্যবাদ জানিয়ে কুণালের টুইটে ফের তুঙ্গে দলবদলের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement