BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Dilip Ghosh: ‘বউবাজারে মেট্রো প্রকল্পের নকশা বদলে দিয়েছে তৃণমূল’, বিস্ফোরক দিলীপ ঘোষ, পালটা জবাব শান্তনুর

Published by: Sayani Sen |    Posted: May 12, 2022 11:59 am|    Updated: May 12, 2022 3:53 pm

TMC changed Metro project plan, alleges BJP's Dilip Ghosh । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেট্রো প্রকল্পের কাজ চলাকালীন বউবাজারের (Bowbazar) দুর্গা পিতুরি লেনে ফের ফাটল। মেট্রোরেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন ক্ষতিগ্রস্তরা। এই ঘটনায় লাগল রাজনীতির রং। ফাটলের জন্য এবার সরাসরি তৃণমূলকে দায়ী করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বিজেপি নেতাকে পালটা জবাব ঘাসফুল শিবিরের।

বিজেপি নেতার দাবি, “বউবাজারে বাড়িতে ফাটলের জন্য কোনওভাবেই মেট্রো (Metro) রেল কর্তৃপক্ষ দায়ী নয়। মেট্রো রেল যে নকশা তৈরি করেছিল, সেটি বদলে দিয়েছিল তৃণমূল (TMC)। তাড়াহুড়ো করতে গিয়ে গণ্ডগোল। কিছু ভুল রয়েছে বলেই বারবার বউবাজারে বাড়িগুলিতে ফাটল দেখা দিচ্ছে। কলকাতার মানুষকে পাতাল প্রবেশের আগে ভয়ে ভয়ে বেঁচে থাকতে হবে। চিন্তার বিষয়। মানুষের জীবনের সুরক্ষা দিতে পারছে না তৃণমূল।”

Bowbazar

[আরও পড়ুন: গভীর রাত থেকে বুকে ব্যথা, ফের হাসপাতালে অনুব্রত মণ্ডল]

দিলীপ ঘোষকে পালটা জবাব দিয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন (Shantanu Sen)। তিনি বলেন, “মেট্রো রেলের পরিকল্পনা কখনও তৃণমূল বদলে দিতে পারে? দিলীপ ঘোষের বোঝা প্রয়োজন মেট্রো রেল চালায় কেন্দ্রীয় সরকারের রেলদপ্তর। ভারত থেকে বিজেপিকেও তৃণমূল উৎখাত করতে পারে। দিলীপ ঘোষের এবার লজ্জায় পদত্যাগ করা উচিত। “

এদিকে, বৃহস্পতিবার সকালে বউবাজারে নতুন করে একটি সোনার গয়নার দোকানে ফাটল দেখা যায়। গত ২০১৯ সালেও ওই দোকানটিতে ফাটল দেখা গিয়েছিল। বউবাজারের দুর্গা পিতুরি লেনে ঘরছাড়া ২০টি পরিবারের অন্তত ৮২ জন। কোনও দুর্ঘটনা যাতে না ঘটে তাই সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে বুধবার রাতেই মাইকিং করে ওই এলাকাটি ফাঁকা করে দেওয়া হয়। স্বল্প সময়ের ব্যবধানে নামমাত্র প্রয়োজনীয় জিনিসপত্র সঙ্গে নিয়ে ঘর ছাড়েন ক্ষতিগ্রস্তরা। তাঁদের স্থানীয় একটি হোটেলে থাকাখাওয়ার বন্দোবস্ত করা হয়।

Bowbazar

এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim), তাপস রায়। গোটা ঘটনাটির জন্য মেট্রো রেল কর্তৃপক্ষের উদাসীনতাকেই দায়ী করেছেন তাপস রায়। একে অপরের ঘাড়ে দায় না চাপিয়ে আপাতত মেট্রো রেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসে সমাধানসূত্রের সন্ধানে মেয়র ফিরহাদ হাকিম।  

Firhad at Bowbazar

[আরও পড়ুন: PUBG খেলতে খেলতে প্রেম-যৌনতা! বিবাহিত প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ, নিস্তার পেতে আদালত যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে