Advertisement
Advertisement
TMC

দিল্লিতে বড় আন্দোলনের প্রস্তুতি শুরু, ৫০ লক্ষ চিঠি সংগ্রহ তৃণমূলের

আগামী সপ্তাহে তৃণমূলের তিনদিনের কর্মসূচি দিল্লিতে।

TMC collect 50 lac letters to PM Modi and central minitser for initiative in Delhi | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:September 26, 2023 4:56 pm
  • Updated:September 26, 2023 4:56 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বকেয়া প্রাপ্তির জন্য দিল্লির দরবারে বড়সড় কর্মসূচি। এক সপ্তাহ আগে থেকে তার প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল (TMC)। ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ৫০ লক্ষ চিঠি সংগ্রহের কাজ শুরু হল। চিঠির দাবি একটাই, ১০০ দিনের কাজের বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হোক। সেই চিঠি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) এবং পঞ্চায়েত গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের কাছে জমা দেওয়া হবে। মঙ্গলবার দলের তরফে X হ্যান্ডলে এ বিষয়ে জানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আওয়াজ উঠছে – ‘দিল্লিতে পৌঁছবে বাংলার গর্জন: হকের টাকা ফেরত চাই এখনই!’

১০০ দিনের টাকা আদায়ে কেন্দ্র বিরোধী বৃহত্তর আন্দোলনে আগামী সপ্তাহে দিল্লিতে তিনদিনের কর্মসূচিতে নামছে রাজ্যের শাসকদল। আগামী ১ অক্টোবর দলের সকলকে দিল্লিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে শীর্ষ নেতৃত্বের তরফে। ২ তারিখ রাজঘাটে ধরনা। দুপুর ২ টো পর্যন্ত সেখানে তৃণমূলের অনুষ্ঠান। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সেখানে যোগ দেবেন বলে খবর। ৩টের পর জমায়েত ও প্রতিবাদ। ৩ তারিখ যন্তরমন্তরে ধরনা অবস্থান রয়েছে তৃণমূলের। সেখান থেকে পদযাত্রা করে কৃষিভবন যাবেন নেতারা। হাতে ৫০ লক্ষ চিঠি। এই চিঠি সংগ্রহের কাজ শুরু হল। গ্রামবাংলার কৃষক, শ্রমিকরা ১০০ দিনের কাজের বকেয়া টাকা না পেয়ে চিঠি পাঠাচ্ছেন প্রধানমন্ত্রীর কাছে। ৩ তারিখ পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করতে চান তৃণমূল প্রতিনিধিরা। অনুমতি না পেলে কৃষিভবনের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ জানাবেন তাঁরা।

Advertisement

[আরও পড়ুন: Abhishek Banerjee: চাকরিপ্রার্থীদের মিছিল যাবে অভিষেকের অফিস ঘেঁষেই, আদালতে খারিজ রাজ্যের আরজি]

এই কর্মসূচি নিয়ে এ সপ্তাহের শেষেই প্রচারে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতি ও শুক্রবার তাঁর ভারচুয়াল সমাবেশ করার কথা। ব্লকে ব্লকে দলীয় কার্যালয়ে জায়ান্ট স্ক্রিন বা এলইডি স্ক্রিনে সম্প্রচারিত হবে অভিষেকের ভাষণ। এদিন X হ্যান্ডলে অভিষেকের বার্তা, দ্রুত বকেয়া মেটানোর দাবিতে ৫০ লক্ষ চিঠি নিয়ে দিল্লির দরবারে বিশাল আন্দোলন গড়ে তোলা হবে। কর্মসূচির তিনদিন আন্দোলনকারীরা যাতে রামলীলা ময়দানে তাঁবু খাটিয়ে থাকতে পারেন, তার অনুমতি চেয়ে একাধিকবার দিল্লি পুলিশকে চিঠি দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন (Derek O Brien)। এখনও যদিও কোনও জবাব মেলেনি।

Advertisement

[আরও পড়ুন: ময়নায় বৃদ্ধ দম্পতিকে বেঁধে দুঃসাহসিক ডাকাতি, উধাও ২০ লক্ষের গয়না ও নগদ টাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ