BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফলাফল পর্যালোচনায় কোর কমিটির বৈঠক তৃণমূলের,বাড়ছে রদবদলের সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: May 31, 2019 1:06 pm|    Updated: May 31, 2019 8:58 pm

TMC Core committee meeting to be held today at kalighat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর শুক্রবার প্রথম কোর কমিটির বৈঠকে বসছে তৃণমূল। বৈঠকে কোর কমিটির সদস্যদের পাশাপাশি উপস্থিত থাকবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিজেপির উত্থান মোকাবিলা করতে সাংগঠনিক স্তরে কী কী পরিবর্তন করা উচিত, তা নিয়েই মূলত আলোচনা হবে এদিনের বৈঠকে। সেই সঙ্গে সাংগঠনিক স্তরে বেশ কিছু রদবদল হওয়ারও সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ১৮ সাংসদ নিয়েও মোদির মন্ত্রিসভায় ব্রাত্যই বাংলা]

ভরাডুবি এড়ানো গেলেও লোকসভা ভোটের ফলাফল যে চিন্তার কারণ, তা বেশ টের পেয়েছে রাজ্যের শাসকদল। তাই ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক-স্তরে বেশ কিছু রদবদল করে ফেলেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভায় যে হারে বিজেপির ভোট বেড়েছে এবং ভোট পরবর্তী পরিস্থিতিতে যেভাবে একের পর এক নেতা,মন্ত্রী গেরুয়া শিবিরে নাম লেখাচ্ছে, তা যে যথেষ্ট চিন্তার, ইতিমধ্যেই তৃণমূল নেতাদের শরীরী ভাষায় তা প্রকাশ পেয়েছে। বিজেপির আগ্রাসনের সামনে এখন অনেকটাই রক্ষণশীল তৃণমূল। এই পরিস্থিতিতে সংগঠনকে চাঙ্গা করেই একমাত্র বিজেপির মোকাবিলা সম্ভব এমনটাই মনে করছে শাসক শিবিরের একাংশ।

[আরও পড়ুন: মন্ত্রিত্ব বণ্টনের আগে দেখে নিন মোদি মন্ত্রিসভার পূর্ণাঙ্গ তালিকা]

শুক্রবারের কোর কমিটির বৈঠকে তাই মূলত সাংগঠনিক কাঠামোর পুনর্বিন্যাস সম্পর্কে আলোচনা হবে। বিজেপিকে রুখতে তৃণমূল স্তরে সংগঠনকে শক্ত করার কাজে মনোনিবেশ করবে শাসকদল। তাছাড়া, আগামী দিনে দলীয় কর্মীদের কী বার্তা দেবে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব তাও ঠিক হয়ে যাবে এদিনের কোর কমিটির বৈঠকে। দলের সংগঠনের কোথায় খামতি হচ্ছে, বিজেপির মেরুকরণের মোকাবিলা কীভাবে করা যায়, এসব নিয়েও আলোচনা হবে এদিনের বৈঠকে। তৃণমূল সূত্রের খবর, এদিন দলের সাংগঠনিক স্তরে বেশ কিছু রদবদলও হতে পারে। বেশ কিছু নেতার দায়িত্ব কমানো হতে পারে। সেই সঙ্গে দায়িত্ব অদলবদলেরও সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, ভোটের ফলপ্রকাশের পর ইতিমধ্যেই শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও সাংগঠনিক স্তরে বেশ কিছু পরিবর্তন করা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে