BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের গোয়া যাচ্ছেন অভিষেক, ১৭ জানুয়ারি তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: January 14, 2022 10:13 pm|    Updated: January 14, 2022 10:13 pm

TMC leader Abhishek Banerjee to visit Goa again | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আগামী ১৭ জানুয়ারি ফের গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পশ্চিম ভারতের সৈকত রাজ্যে ৪ দিনের কর্মসূচি রয়েছে অভিষেকের। জনসংযোগ, দলীয় বৈঠক এবং বেশ কিছু যোগদান অনুষ্ঠান আছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সফরসূচিতে। তবে তৃণমূল সূত্রের খবর, ১৭ জানুয়ারি অভিষেকের হাত দিয়েই প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে তৃণমূল।

TMC leader Abhishek Banerjee to visit Goa again

নির্বাচন কমিশন (Election Commission) ভোটের দিনক্ষণ ঘোষণা করার পর থেকেই গোয়ার রাজনীতিতে বিজেপি বিরোধী জোটে নতুন নতুন সমীকরণের ইঙ্গিত মিলছে। গোয়ায় ইতিমধ্যেই মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট চূড়ান্ত করে ফেলেছে এরাজ্যের শাসকদল। তবে বিজেপিকে হারাতে বৃহত্তর জোটের পক্ষপাতী তৃণমূল। এরাজ্যের শাসকদলের তরফে কংগ্রেস, এবং আম আদমি পার্টিকে এক ছাতার তলায় এসে লড়াই করার প্রস্তাবও দেওয়া হয়েছে। তবে, ভোটের মুখে আদৌ কোনও জোট প্রক্রিয়া চূড়ান্ত রূপ নেবে কিনা, আপাতত সেদিকেই তাকিয়ে তৃণমূল।

[আরও পড়ুন: করোনা কাঁটা, সংক্ষিপ্ত হতে পারে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান, নেতাজির জন্মদিনের পদযাত্রা বাতিলের সম্ভাবনা]

আগেই শোনা গিয়েছিল, ১৭ জানুয়ারি প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল। সেইমতো অভিষেকের সফরে প্রার্থী তালিকা চূড়ান্ত হয়ে যাবে বলেই খবর তৃণমূল সূত্রে। আপাতত, কংগ্রেস বা এনসিপির সঙ্গে কোনও জোট সমীকরণ তৈরি হচ্ছে কিনা, সেদিকে নজর রাখছে তৃণমূল। যদি শেষ পর্যন্ত কোনও জোট সমীকরণ তৈরি না হয়, তাহলে নিজেদের জোটসঙ্গী এমজিপিকে (MGP) সঙ্গে নিয়েই প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল। প্রাথমিকভাবে শোনা যাচ্ছে, জোটসঙ্গীদের জন্য ৮-১০টি আসন ছাড়তে পারে এরাজ্যের শাসক শিবির। তবে কংগ্রেস বা এনসিপির সঙ্গে কোনও জোট সমীকরণ তৈরি হলে এমজিপিকে অত আসন ছাড়া হবে না। 

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগে নিজের ইচ্ছা চাপাবেন না, রাজ্যপালকে আরজি শিক্ষামন্ত্রীর]

প্রসঙ্গত, জানুয়ারি মাসের দ্বিতীয় রবিবার, অর্থাৎ ৯ তারিখে গোয়া যাওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তাঁর সেই সফর বাতিল করা হয়। এবারেও অভিষেকের সফরে বাধা দেওয়ার চেষ্টা হয়েছিল বলে অভিযোগ তৃণমূলের। এরাজ্যের শাসক দলের দাবি আগামী ১৭ এবং ১৮ জানুয়ারি অভিষেক যাবেন বলেই কলকাতা থেকে গোয়ায় সরাসরি যে বিমান যায়, তা বাতিল করেছে বিমান সংস্থা ইন্ডিগো। কিন্তু তাতে অভিষেকের সফর বাতিল হচ্ছে না। তিনি বিশেষ বিমানে গোয়া যাবেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে