BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চতুর্থ তলবে সাড়া, গরুপাচার কাণ্ডে বুধবারই সিবিআই দপ্তরে হাজিরা দেবেন অনুব্রত!

Published by: Sucheta Sengupta |    Posted: April 5, 2022 5:16 pm|    Updated: April 5, 2022 6:21 pm

TMC leader Anubrata Mandal will attend CBI investigation in Kolkata on Wednesday | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: অবশেষে সিবিআই দপ্তরে হাজিরা দিতে চলেছেন বীরভূমের তৃণমূল (TMC) সভাপতি অনুব্রত মণ্ডল। সূত্রের খবর, গরুপাচার কাণ্ডে বুধবার নিজাম প্যালেসে তিনি কেন্দ্রীয় তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন। গরু পাচার কাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য এ নিয়ে চতুর্থবার তলব করল সিবিআই (CBI)। তাদের ডাকে সাড়া দিতে সোমবারই কলকাতায় পৌঁছচ্ছেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)।

সূত্রের খবর, মঙ্গলবার দুপুর নাগাদ অনুব্রত বোলপুরের বাড়ি থেকে গাড়ি নিয়ে বেরিয়েছেন। আসানসোলে তাঁর প্রচার কর্মসূচি রয়েছে। আগামী ১২ তারিখ এই লোকসভা কেন্দ্রে উপনির্বাচন (By Election)। তার আগে মঙ্গলবারই তৃণমূলের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে প্রচারে যাচ্ছেন দলের দাপুটে নেতা। তারপর আসানসোল থেকে কলকাতা আসবেন তিনি। এদিন রাতের মধ্যেই কলকাতা পৌঁছবেন। বুধবার বেলা ১১টায় সিবিআই দপ্তরে হাজিরা দিতে চলেছেন অনুব্রত মণ্ডল বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ‘বাংলা মিডিয়াম’ নিয়ে RJ অয়ন্তিকার মন্তব্যে তীব্র বিতর্ক, খোলা চিঠিতে পালটা রাহুলের]

গরু পাচার (Cattle Smuggling) মামলায় ১৪ ফেব্রুয়ারি প্রথমবারের জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তলব করেছিল অনুব্রত মণ্ডলকে। নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। তবে সেদিন হাজিরা এড়িয়ে গিয়েছিলেন ‘কেষ্টদা।’ পরে ২৫ ফেব্রুয়ারি আরেকটি নোটিস পাঠিয়ে তলব করা হয়েছিল তাঁকে। ওইদিন তিনি রুটিন চেক আপের জন্য হাসপাতালে ভরতি হন। ফলে নিজাম প্যালেসে গিয়ে তদন্তকারীদের মুখোমুখি হতে পারেননি। এরপর গত ৪ মার্চ ফের অনুব্রতকে নোটিস পাঠানো হয় সিবিআইয়ের তরফে। ১৫ মার্চ তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। এরই মাঝে সিঙ্গল বেঞ্চে রক্ষাকবচের আবেদন করেন অনুব্রত। গত ১১ মার্চ উচ্চ আদালত সেই আবেদন খারিজ করে দেওয়ায় রক্ষাকবচ উঠে যায় তাঁর।

[আরও পড়ুন: আলিয়ার পর ভাইরাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভিডিও, তৃণমূলকে ‘পুড়িয়ে মারা’র নিদান বাম ছাত্রর]

তারপর গত ২ তারিখ সিবিআই চতুর্থবার অনুব্রত মণ্ডলকে সমন পাঠায়। তাতেই উল্লেখ করা ছিল,  ৬ ফেব্রুয়ারি বেলা ১১টায় সিবিআই দপ্তরে হাজিরা দিতে হবে। আদালতের রক্ষাকবচ না থাকায় এবার তাঁকে হাজিরা দিতেই হচ্ছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে