১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিধানসভা নির্বাচনের আগে ফের তৃণমূলে ভাঙন, বিজেপিতে নাম লেখালেন ছাত্রনেতা সুজিত শ্যাম

Published by: Sayani Sen |    Posted: December 30, 2020 7:12 pm|    Updated: December 30, 2020 7:12 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে ফের দলবদল। এবার তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখালেন ছাত্রনেতা সুজিত শ্যাম। বুধবার হেস্টিংসে গেরুয়া শিবিরের কার্যালয়ে মুকুল রায়ের উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন তিনি।

ঠিক কী কারণে দল ছাড়লেন সুজিত শ্যাম (Sujit Shyam)? দলবদলের পর সেকথা নিজেই জানান। তিনি বলেন, “১৬ বছর আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে তৃণমূলে যোগ দিয়েছিলাম। পরে দেখলাম বুদ্ধদেব ভট্টাচার্যকে সমর্থনকারীরাই ঘাসফুলে যোগ দিল। মমতাদির কাছের লোক হয়ে গেলেন তাঁরা। দিদির মঞ্চ আলো করে থাকেন তাঁরাই। আগের মতো তৃণমূল আর নেই। তৃণমূলে ছাত্র বা যুব বলে আর কিছুই অবশিষ্ট নেই। কে কীসের দায়িত্ব, কেমন কর্মসূচি, কিছুই আর জানা যায় না।” 

[আরও পড়ুন: নতুন বছরে দিনে মাত্র ৪ ঘণ্টা ই-পাস লাগবে পুরুষ যাত্রীদের, কখন জানেন?]

প্রসঙ্গত, বাঁকুড়ার বাসিন্দা সুজিত। তৃণমূলের (TMC) প্রায় সকলেই একবাক্যে স্বীকার করেন, ২০১৪ সালে বাঁকুড়া লোকসভায় তৃণমূলের প্রার্থী মুনমুন সেনকে জেতানোর বিষয়ে বড় ভূমিকা ছিল তাঁর। তবে তার পরেও দলে সুজিত সেভাবে গুরুত্ব পাননি বলেই দাবি তাঁর ঘনিষ্ঠদের। কার্যত গত কয়েক বছর ‘বিক্ষুব্ধ’ হিসাবেই থেকেছেন সুজিত। কয়েকটি মামলাতেও তাঁর নাম জড়িয়েছে। তবে তা সত্ত্বেও ঘাসফুল শিবিরের কেউই তাঁর পাশে না থাকায় অভিমান বেড়েছে কয়েকগুণ।

তিনি যে কোনও পদক্ষেপ নিতে পারেন তা তাঁর সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাসেই কিছুটা স্পষ্ট হয়ে গিয়েছিল। কারণ,  ফেসবুকে গেরুয়া রংয়ের ব্যাকগ্রাউন্ডে তিনি লিখেছিলেন,”১৬ বছরের সম্পর্ক ভাঙা সহজ নয়। কিন্তু জীবনে এমন কিছু সময় আসে, যখন সামনে তাকাতে হয়।”  তার উপর আবার বরাবরই সুজিত ছিলেন মুকুল (Mukul Roy) ঘনিষ্ঠ। তাই দলবদলের খেলায় যখন মাতোয়ারা শাসক-বিরোধী তখনই ফের শাসকশিবিরে ধরল ভাঙন। রাজনৈতিক মহলের মতে, শুভেন্দু-সহ একাধিক নেতার পর সুজিতের দলবদলে বেশ অস্বস্তিতে ঘাসফুল শিবির। যদিও এ বিষয়ে তৃণমূলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  

[আরও পড়ুন: ‘CAA বিরোধীদের সঙ্গে হাত মেলানোর প্রশ্নই নেই’, তৃণমূলে যোগের জল্পনা ওড়ালেন শান্তনু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement