২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রীর ধমকের পরই তৎপর প্রশাসন, চিংড়িঘাটা ফুটওভারব্রিজ পরিদর্শনে মন্ত্রী সুজিত বসু

Published by: Sayani Sen |    Posted: November 19, 2021 3:38 pm|    Updated: November 19, 2021 4:23 pm

TMC Minister Sujit Bose inspects Chringrighata flyover । Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধমকের পরই চিংড়িঘাটায় দুর্ঘটনা রুখতে তৎপর প্রশাসন। শুক্রবার চিংড়িঘাটা ফুটওভারব্রিজ পরিদর্শনে মন্ত্রী সুজিত বসু (Sujit Bose)। খুব শীঘ্রই সাধারণের জন্য ফুটওভারব্রিজ চালু হবে বলেই জানান তিনি।

এদিন সুজিত বসু চিংড়িঘাটা ফুটওভারব্রিজ পরিদর্শন করেন। তাঁর সঙ্গে ছিলেন ডিসি সাউথ (ট্রাফিক), কেএমডিএ এবং বিধাননগর কমিশনারেটের আধিকারিকরা। ফুটওভারব্রিজ পরিদর্শনের পর দমকল মন্ত্রী সুজিত বসু বলেন, “চিংড়িঘাটায় কেন একের পর এক দুর্ঘটনা ঘটছে তা খতিয়ে দেখা হবে। কী কারণে চিংড়িঘাটায় বারবার দুর্ঘটনা ঘটছে, কেনই বা যানজট তৈরি হচ্ছে, তা খতিয়ে দেখা হচ্ছে। কেএমডিএ’র তরফে আইআইটি খড়গপুরকে সমীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: ব্যাগে লক্ষ লক্ষ টাকা! শিয়ালদহের ২ টিকিট পরীক্ষককে চাকরি থেকে বরখাস্ত করল রেল

স্থানীয়দের দাবি, চিংড়িঘাটা ফুটওভারব্রিজ (Chingrighata Foot Over Bridge) চালু হলে সুকান্ত নগর, বাসন্তী কলোনি-সহ বেশ কয়েকটি এলাকার বাসিন্দারা উপকৃত হবেন। দুর্ঘটনা অনেকটাই কমবে বলেই মনে করছেন তাঁরা। স্থানীয়দের কথা মাথায় রেখে খুব তাড়াতাড়ি চিংড়িঘাটার ফুটওভারব্রিজ চালু হবে বলেও আশ্বাস মন্ত্রী সুজিত বসুর। তিনি আরও জানান, ফুটওভারব্রিজের পর একটি সাবওয়ে তৈরির পরিকল্পনাও রয়েছে।

উল্লেখ্য, দুর্গাপুজোর আগে থেকে চিংড়িঘাটায় একের পর দুর্ঘটনা লেগেই রয়েছে। চতুর্থীর দিন মেট্রোপলিটন লেনের কাছে বাইক থেকে ছিটকে পড়ে মাথা বিচ্ছিন্ন হয় যুবকের। ভাইফোঁটার দিন চিংড়িঘাটা ক্রসিংয়ে একটি বাস পথচারীকে পিষে দেয়। গত ১৬ নভেম্বর চিংড়িঘাটায় মেট্রো স্টেশন সংলগ্ন এলাকায় বাইক এবং ট্রাকের ধাক্কায় প্রাণহানি হয় এক যুবকের।  বুধবার মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠকে চিংড়িঘাটার দুর্ঘটনা নিয়ে উষ্মাপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, “রোজ রোজ চিংড়িঘাটায় দুর্ঘটনা ঘটছে। কলকাতা পুলিশ এবং বিধাননগর কমিশনারেটের দ্বন্দ্বের জেরে দুর্ঘটনা ঘটছে। তোমরা বসে সমস্যার সমাধান করো। আর একটিও দুর্ঘটনা চাই না। একজনেরও প্রাণহানি যেন না হয়।” তারপর থেকে সতর্ক প্রশাসন। চিংড়িঘাটায় বাড়ানো হয়েছে পুলিশি নজরদারি। মাইকিংয়ের মাধ্যমে পথচারীদের সতর্ক করার কাজও শুরু হয়েছে। তারপরই চিংড়িঘাটা ফুটওভারব্রিজ পরিদর্শনে মন্ত্রী সুজিত বসু।

[আরও পড়ুন: বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করল কেন্দ্র, গুরু নানকের জন্মদিনে বড় ঘোষণা মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে