BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুক্রবার সিবিআই দপ্তরে হাজিরা দিচ্ছেন না TMC বিধায়ক শওকত মোল্লা, চাইলেন ১৫ দিন সময়

Published by: Tiyasha Sarkar |    Posted: May 27, 2022 8:58 am|    Updated: June 15, 2022 10:08 am

TMC MLA Saokat Mollah is not appearing at the CBI office on Friday | Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, ডায়মন্ড হারবার: আজ সিবিআই দপ্তরে যেতে পারবেন না। মেল মারফত সিবিআইকে জানিয়ে দিলেন ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা (Saokat Molla)। তবে তাঁর আইনজীবী যাবেন সিবিআই দপ্তরে। এদিকে আজ সিবিআই দপ্তরে হাজির হননি অনুব্রত মণ্ডলও। 

পার্থ চট্টোপাধ্যায়-পরেশ অধিকারী-অনুব্রত মণ্ডল-পরেশ পালের পর গতকাল অর্থাৎ বৃহস্পতিবার শওকত মোল্লাকে (Saokat Molla) তলব করে সিবিআই। কয়লা পাচারকাণ্ডে ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ককে (TMC MLA) শুক্রবার নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু আপাতত রাজনৈতিক ও প্রশাসনিক কাজে ব্যস্ত বিধায়ক। তাই ১৫ দিনের মধ্যে সিবিআই দপ্তরে যাওয়া সম্ভব নয়। জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে মেল মারফত সিবিআইকে বিষয়টি জানান শওকত মোল্লা। পাশাপাশি ১৫ দিন সময় চেয়ে নিয়েছেন তিনি। তবে এদিন বেলা এগারোটায় শওকত মোল্লার আইনজীবী সিবিআই দপ্তরে উপস্থিত হবেন। সেখানে বিধায়কের হাজিরা না দেওয়ার কারণ বিস্তারিতভাবে জানাবেন তিনি।

[আরও পড়ুন: হাওড়ায় ফিরল ওড়িশায় দুর্ঘটনায় মৃত পর্যটকদের দেহ, চোখের জলে প্রিয়জনদের শেষ বিদায়]

উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডের তদন্তে গতি এনেছে সিবিআই। এই দুষ্কর্মের সঙ্গে যুক্ত সন্দেহে একাধিক তাবড় তাবড় নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। তাদের জেরা করে শওকত মোল্লার নাম উঠে এসেছে বলে সিবিআইয়ের দাবি। এ বিষয়ে তৃণমূল বিধায়কের বয়ান খতিয়ে দেখার পাশাপাশি তাঁর থেকেও নানা তথ্য জানতে চাইছে সিবিআই।

এর আগে কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে পাঠিয়েছে ইডি। বার কয়েক হাজিরাও দিয়েছেন অভিষেক। কিন্তু করোনা পরিস্থিতিতে কলকাতা থেকে দিল্লিতে গিয়ে হাজিরা দিতে পারেননি রুজিরা। ইডির বিরুদ্ধে দিল্লি হাই কোর্টেও যান সাংসদ। দাবি ছিল, দিল্লি নয়, জেরা করা হোক কলকাতায়। পালটা হাই কোর্টে গিয়েছিল ইডি-ও। দিল্লির উচ্চতর আদালতের রায় ইডির পক্ষেই যায়। এমন পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হন সাংসদ। শীর্ষ আদালতের রায়ে স্বস্তিতে সাংসদ। এদিকে আজ গরু পাচার কাণ্ডে নিজাম প্যালেসে হাজিরার কথা ছিল অনুব্রত মণ্ডলের। কিন্তু তৃণমূল নেতা সিবিআই আধিকারিকদের জানিয়েছেন, শারীরিক অবস্থার কারণে আপাতত ১৫ দিন তার পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়। তবে আধিকারিকরা চাইলে বাড়িতে গিয়ে জেরা করতেই পারেন।

[আরও পড়ুন: অল্প বয়সেই কেন দিশাহীন বিদিশা? মডেলের ‘আত্মহত্যা’য় হতবাক প্রতিবেশীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে