BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাংসদের সুপারিশে ভরতি করোনা রোগীর পরিবারকেও প্রতারণার চেষ্টা, কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল

Published by: Suparna Majumder |    Posted: September 4, 2020 10:56 pm|    Updated: September 4, 2020 10:58 pm

TMC MP reffered covid patients relative harassed at Medical college kolkata

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদের সুপারিশে ভরতি হওয়া করোনা (CoronaVirus) আক্রান্তর স্বামীকে বাইরে থেকে ডেঙ্গু পরীক্ষা করিয়ে আনার কথা বলা হয়েছে। এমনই অভিযোগ উঠল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (Calcutta Medical College Hospital)। করোনা পরিস্থিতিতেও হাসপাতালে দালালচক্রের সক্রিয়তার ইঙ্গিত।

জানা গিয়েছে, তৃণমূল সাংসদ শান্তনু সেনের (Santunu Sen) উদ্যোগে গত ১৬ আগস্ট মেডিক্যালে ভরতি হন ওই করোনা (COVID-19) আক্রান্ত। তাঁর স্বামীর অভিযোগ, গ্রিন বিল্ডিংয়ের বাইরে তিনি থাকাকালীন একজন এসে তাঁর হাতে একটি লেটারহেডের কাগজ দেন। কাগজের উপরের অংশটি ছেঁড়া ছিল। আর চিকিৎসকের সই ও স্ট্যাম্প দিয়ে করোনা আক্রান্তের ডেঙ্গু (Dengue) পরীক্ষা করার কথা লেখা ছিল। কাগজ দেওয়া ব্যক্তি জানান, যে পরীক্ষা কেন্দ্রের নাম লেখা রয়েছে। সেখান থেকে অবিলম্বে ডেঙ্গু পরীক্ষা করিয়ে রিপোর্ট নিয়ে আসতে হবে। খুবই তাড়াতাড়ি রিপোর্ট প্রয়োজন।

[আরও পড়ুন: আমফান দুর্নীতি মামলায় রাজ্যের কাছে জবাব তলব কলকাতা হাই কোর্টের]

কিছুক্ষণ পরে হাসপাতাল চত্বরেই করোনা আক্রান্তর স্বামী জানতে পারেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশ অনুযায়ী প্রত্যেকের সমস্ত রকমের পরীক্ষা বিনামূল্যে হাসপাতাল থেকেই করানো হচ্ছে। এর হাসপাতাল সুপারের সঙ্গে তিনি দেখা করার চেষ্টা করেন। কিন্তু তাঁকে সুপারের অফিসে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। তারপর সাংসদ শান্তনু সেনের সঙ্গে যোগাযোগ করেন ওই ব্যক্তি। তাঁকে পুরো বিষয়টি জানান। শান্তনু সেনের হস্তক্ষেপে হাসপাতালেই বিনামূল্যে করোনা আক্রান্তের ডেঙ্গু পরীক্ষা করানো হয়।  

হাসপাতালে দালাল চক্রের বাড়বাড়ন্ত কোনও নতুন ঘটনা নয়। অনেককেই এর কবলে পড়তে হয়। তবে করোনা পরিস্থিতিতেও দালাল চক্রের সক্রিয়তার ইঙ্গিত ফের চিন্তা বাড়াল। তৃণমূল (TMC) সাংসদের সুপারিশে ভরতি হওয়া করোনা আক্রান্তের স্বামীকে যদি এই প্রতারণা চক্রের কবলে পড়তে হয়, তাহলে সাধারণ রোগী এবং তাঁদের আত্মীয়দের কী অবস্থা হবে? উঠছে সেই প্রশ্ন।    

[আরও পড়ুন: স্বাস্থ্য কমিশনের অ্যাডভাইজরি মানছে না কলকাতার ৬টি নামী হাসপাতাল, ধরানো হল নোটিস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে