BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কমরেড দেখা হবে ময়দানে’, দলীয় মুখপত্রে ফের কংগ্রেসের ‘দ্বিচারিতা’ নিয়ে তোপ তৃণমূলের

Published by: Subhajit Mandal |    Posted: January 21, 2022 11:59 am|    Updated: January 21, 2022 11:59 am

TMC slams Congress over goa row in Jago Bangla | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধী পরিসর নিয়ে কংগ্রেস এবং তৃণমূলের সংঘাত সাম্প্রতিক অতীতে লাগাতার শিরোনামে থেকেছে। গোয়া পর্ব সেই সংঘাতে নতুন অধ্যায় যোগ করল। বৃহস্পতিবার গোয়ায় বসে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সরাসরি কংগ্রেস এবং বিজেপির মধ্যে আঁতাঁতের অভিযোগ করেছিলেন। এবার দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’য় তৃণমূল তুলোধোনা করল কংগ্রেসের (Congress) দ্বিচারিতাকে। ঘাসফুল শিবিরের বক্তব্য, ‘গোয়ায় বসে অভিষেক বন্দ্যোপাধ্যায় কংগ্রেসের দ্বিচারিতার মুখোশ টেনে খুলে দিয়েছেন। ‘

TMC slams Congress over goa row in Jago Bangla

বৃহস্পতিবার গোয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট বলেছেন, গোয়ায় বিজেপি (BJP) বিরোধী ভোট ভাগ রুখতে নিজেদের ইগো দূরে সরিয়ে রেখে কংগ্রেসের সঙ্গে জোট করতে চেয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু কংগ্রেস সেই প্রস্তাবে সাড়া তো দেয়ইনি, উলটে মানুষকে বিভ্রান্ত করতে মিথ্যাচার করছে। সরাসরি কংগ্রেসের সিনিয়র নেতা তথা গোয়ায় হাত শিবিরের পর্যবেক্ষক পি চিদম্বরমকে (P. Chidambaram) টার্গেট করে তৃণমূলের সাধারণ সম্পাদক বলে দিয়েছেন, “জোট নিয়ে মানুষকে বিভ্রান্ত করছে কংগ্রেস। চিদম্বরমকে সম্মান করি, কিন্তু তিনি মানুষকে ভুল পথে পরিচালিত করার চেষ্টা করছেন। তৃণমূল মিথ্যা বলছে প্রমাণ করতে পারলে আমার বিরুদ্ধে মানহানির মামলা করতে পারেন।”

[আরও পড়ুন: একধাক্কায় ২৪ শতাংশ বেড়ে গেল নতুন সংসদ ভবন তৈরির খরচ! অস্বস্তিতে সরকার]

অভিষেকের সেই বক্তব্যের সুর টেনেই এদিন ‘জাগো বাংলা’য় বলা হয়েছে,”বিজেপি বিরোধী লড়াইয়ে মন নেই কংগ্রেসের। ব্যর্থ কংগ্রেস নিজেদের অপদার্থতা ঢাকতে টার্গেট করছে তৃণমূল এবং আপকে। তৃণমূল কংগ্রেস (TMC) নিজে থেকেই জোটের জন্য চিদম্বরমের কাছে গিয়েছিল। কিন্তু সেই জোটে সাড়া দেওয়া তো দূরের কথা, একের পর এক মিথ্যের জাল বুনে ধরা পড়ে গিয়েছে কংগ্রেস। ওদের দ্বিচারিতার মুখোশ টেনে খুলে দিয়েছে অভিষেক।” বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দেওয়া ‘রামধনু’ জোটের তত্ত্ব আরও একবার উসকে দিয়ে ‘জাগো বাংলা’র সম্পাদকীয়তে বলা হয়েছে,”বাংলায় দাঁড়িয়ে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন রামধনু জোটের কথা। কারা সেই জোট? বাম, কংগ্রেস এবং বিজেপি। গোয়ায় বাম বলে কোনও দল নেই। কিন্তু কংগ্রেস এবং বিজেপি আছে।”

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী আবোল তাবোল বলার মাস্টার’, বিপ্লব দেবকে আক্রমণ বিদ্রোহী বিধায়ক সুদীপের]

তৃণমূলের স্পষ্ট বক্তব্য,মমতা অভিষেকরা কংগ্রেসকে সঙ্গে চান। তৃণমূল চায়, স্টিয়ারিং কমিটি গড়ে নতুন কর্মসূচি করে কাজ হোক। কিন্তু কংগ্রেস আছে শুধু সাংবাদিক সম্মেলন, টুইটার এবং অন্য দলের ভুল ধরার কাজে। শতাব্দীপ্রাচিন দল শূন্য হওয়ার পথে। জাগো বাংলায় তৃণমূলের সাফ কথা, “দিল্লি থেকে সাম্প্রদায়িক বিজেপিকে উৎখাত করতে হবে। সেজন্য তৃণমূল তাঁদের শক্তি বাড়াচ্ছে এবং বাড়াবে। এই লড়াইয়ে কংগ্রেস যদি সঙ্গে থাকে তাহলে বহুত আচ্ছা। নইলে কমরেড দেখা হবে ময়দানে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে