×

২ চৈত্র  ১৪২৫  সোমবার ১৮ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

২ চৈত্র  ১৪২৫  সোমবার ১৮ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়:  দলত্যাগী বিধায়ক অর্জুন সিং-কে ছয় বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার শাসকদলে যোগ দিলেন অর্জুন সিংয়ের ভাই সিপিএম কাউন্সিলর সঞ্জয় সিং ও ভাটপাড়ার বেশ কয়েকজন বাম ও বিজেপি নেতা। তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, যাঁরা পিছন থেকে দলকে ছুরি মারা চেষ্টা করছেন, তাঁদের চক্রান্ত সফল হবে না। বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই আছেন। এদিকে পরিবর্তিত পরিস্থিতিতে ভাটপাড়া পুরসভায় দলের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। বিরোধী শিবিরের আরও কয়েকজন কাউন্সিলর দলবদল করতে পারেন বলে শোনা যাচ্ছে।

[ ‘সংসদে প্রতিনিধিত্ব করার মতো যোগ্য প্রার্থী নেই দলে’, স্বীকারোক্তি দিলীপ ঘোষের]

লোকসভা ভোটের মুখে বারাকপুর শিল্পাঞ্চলে শাসকদলে ভাঙন। লোকসভা ভোটে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দিয়েছেন ভাটপাড়ার তৃণমূল বিধায়ক অর্জুন সিং। তিনি আবার ভাটপাড়ার পুরসভার চেয়ারম্যানও বটে। শাসকদলের অন্দরে খবর, বারাকপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী হতে চেয়েছিলেন অর্জুন। দলের শীর্ষ নেতৃত্বকে নিজের ইচ্ছার কথা জানিয়েওছিলেন তিনি। কিন্তু ভাটপাড়ার বিধায়ককে লোকসভা ভোটে প্রার্থী করা হয়নি। বারাকপুর লোকসভা কেন্দ্রে ফের বিদায়ী সাংসদ দীনেশ ত্রিবেদীকে প্রার্থী করেছে শাসকদল। এরপরই দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেন অর্জুন সিং। এদিকে তিনি যেহেতু পুরসভার চেয়ারম্যানও, তাই ভাটপাডায় পুরসভায়ও অচলাবস্থা তৈরি হয়েছে।

পঁয়তিরিশ আসনের ভাটপাড়া পুরসভার ৩৩ জন কাউন্সিলরই তৃণমূলের। ১ জন সিপিএমের, আর ১টি আসন খালি। শুক্রবার কলকাতায় তৃণমূল ভবনে দলের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়-সহ তৃণমূলের শীর্ষ নেতারা। জানা গিয়েছে, বৈঠকে ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ তালুকদার জানিয়েছেন, পুরসভার সংখ্যাগরিষ্টতার জন্য যতজন কাউন্সিলরের সমর্থন প্রয়োজন, তার থেকে বেশি কাউন্সিলর শাসকদলের সঙ্গে আছেন। বস্তুত, শুক্রবার সিপিএম কাউন্সিলর সঞ্জয় সিং তৃণমূলে যোগ দিয়েছেন। বিজেপি ও সিপিএমের আরও বেশ কয়েকজন কাউন্সিলরও দলবদল করতে পারেন বলে শোনা যাচ্ছে।

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং