BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

শুভেন্দু-তুষার মেহতা সাক্ষাৎ, সলিসিটর জেনারেলের অপসারণ চেয়ে মোদিকে চিঠি ক্ষুব্ধ TMC’র

Published by: Sucheta Sengupta |    Posted: July 2, 2021 3:32 pm|    Updated: July 2, 2021 3:32 pm

TMC writes letter to PM Modi demanding SC Tushar Mehta's removal | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নারদ, সারদা মামলায় দেশের সলিসিটর জেনারেলের ভূমিকায় অসন্তুষ্ট। আর তা জানিয়ে এবার সলিসিটর জেনারেল তুষার মেহতার অপসারণ চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) চিঠি পাঠাল তৃণমূল (TMC)। ডেরেক ও ব্রায়েন, সুখেন্দুশেখর রায়রা সেই চিঠিতে সই করেছেন। চিঠিতে সম্প্রতি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তুষার মেহতার সাক্ষাৎ নিয়েও আপত্তি তোলা হয়েছে।

সিবিআইয়ের (CBI) হাতে থাকা রাজ্য সরকারের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলায় কেন্দ্রের হয়ে বেশিরভাগ ক্ষেত্রে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। তৃণমূলের অভিযোগ, তার সওয়াল-জবাবে বেশ কয়েকটি জায়গা ত্রুটিপূর্ণ, কোথাও বিজেপি নেতাদের ভূমিকা এড়িয়ে যাওয়া হয়েছে। বিশেষত নারদ মামলার (Narada case) প্রতিটি শুনানিতে যেভাবে উহ্য থেকে যাচ্ছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নাম, তাতে ক্ষুব্ধ তৃণমূল। এরপর সম্প্রতি দিল্লি গিয়ে অমিত শাহ, বিজেপি সাংসদদের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি শুভেন্দু দেখা করেন সলিসিটর জেনারেলের সঙ্গেও। আর তাতে অন্য সমীকরণ দেখছে রাজ্যের শাসকদল। তাঁদের অভিযোগ, বিষয়টি নিয়ে পক্ষপাতিত্ব করতেই তাঁদের এই সাক্ষাৎ। যদিও শুক্রবার তুষার মেহতা এই সাক্ষাৎ বা বৈঠকের জল্পনা উড়িয়ে দিয়েছেন। তাঁর পালটা দাবি, সাক্ষাৎ হয়নি, শুভেন্দু তাঁর বাড়িতে গিয়েছিলেন, আপ্ত সহায়কের সঙ্গে কথা বলেছেন।

[আরও পড়ুন: রাজ্যপালের ভাষণে নেই ভোট পরবর্তী হিংসার উল্লেখ, দাবি শুভেন্দু অধিকারীর]

তুষার মেহতার এ ধরনের ভূমিকায় ব্যাপক ক্ষুব্ধ রাজ্যের শাসকদল তৃণমূল। তাই এবার প্রধানমন্ত্রী মোদিকে চিঠি লিখলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়, ডেরেক ও ব্রায়েন। দেশের দ্বিতীয় সর্বোচ্চ আইনজীবী অর্থাৎ সলিসিটর জেনারেল। কিন্তু যেভাবে তিনি রাজ্যের একাধিক মামলায় বিজেপির ভূমিকা এড়িয়ে যাচ্ছেন, তা মোটেই কাম্য নয়। ওই পদে তাঁর থাকার যোগ্যতা নেই। কারণ, তাঁর সওয়াল-জবাব নিয়ে মানুষের মনেও প্রশ্ন উঠছে। এই মর্মে চিঠিটি লিখেছেন তৃণমূলের জাতীয় স্তরের নেতারা।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা: যাদবপুরে NHRC সদস্যদের হেনস্তার ঘটনায় ক্ষুব্ধ হাই কোর্ট, DC-কে শোকজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement