BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যপালের ভাষণে নেই ভোট পরবর্তী হিংসার উল্লেখ, দাবি শুভেন্দু অধিকারীর

Published by: Monishankar Choudhury |    Posted: July 2, 2021 2:48 pm|    Updated: July 2, 2021 6:29 pm

No mention of post poll violence in Governor's speech: BJP's Suvendu Adhikari | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: অধিবেশনের প্রথম দিনই উত্তাল বিধানসভা। বিজেপি বিধায়কদের তুমুল বিক্ষোভে ভাষণ অসম্পূর্ণ রেখেই সভাগৃহ ত্যাগ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। এই বিষয়ে সাংবাদিক সম্মেলন করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেন, রাজ্যপালের ভাষণে ভোট পরবর্তী হিংসার কোনও উল্লেখ ছিল না।

[আরও পড়ুন: অপরিচিতকে বাবা সাজিয়ে ১০০ দিনের কাজের টাকা তছরূপ! ‘গুণধরে’র পর্দাফাঁস]

এদিন সাংবাদিকদের সামনে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, “আজ অধিবেশনের প্রথম দিন। আমরা ভারতীয় জনতা পার্টির সদস্যরা পশ্চিমবঙ্গের মানুষের আশীর্বাদ পেয়েছি। রাজ্যপালের ভাষণের যে বক্তব্য রাজ্য সরকার লিখে দিয়েছিলেন, তাতে ভোট পরবর্তী হিংসার কোনও উল্লেখ নেই। ভোটের পর আমাদের ৪১ জন কর্মীর মৃত্যু হয়েছে। কিন্তু উলটে বলা হয়েছে, নতুন সরকার গঠনের আগেই হিংসা।এই দায় নির্বাচন কমিশনের। হিংসার কথা উল্লেখ করা হলে আমরা প্রতিবাদ করতাম না।” রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি আরও বলেন, “রাজ্যপালের ভাষণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটের লিখে দেওয়া ভাষণ। নির্বাচনের ফল ঘোষণার পর একাধিক মহিলার উপর অত্যাচার হয়েছে। সেই ছবিগুলি দেখালাম। আমরা সংসদীয় গণতন্ত্রের নিয়ম মেনেই প্রতিবাদ করেছি। আমরা স্লোগানের মাধ্যমে আমাদের ব্যথা বেদনা প্রকাশ করেছি। তবে আমাদের বিধায়করা অধিবেশনে অংশ নেবেন। সোমবার শোকপ্রস্তাবে যোগ দেব। রাজ্যে ভ্যাকসিন কেলেঙ্কারি নিয়ে আলোচনা হোক।”

উল্লেখ্য, স্বাধীনতার পর থেকে ধরলে সমস্ত রেকর্ড ভেঙে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল সরকার। কিন্তু সরকার গঠন ইস্তক নবান্ন ও রাজভবনে দ্বৈরথ তুঙ্গে। দুই শিবিরের বিতর্কে সরগরম রাজ্য-রাজনীতি। এহেন পরিস্থিতিতে বিধানসভায় ‘রাজ্যপাল হঠাও’ স্লোগান তুলেছেন তৃণমূল বিধায়করা বলে খবর।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: কালিয়াচক হত্যাকাণ্ড: পুলিশের হাতে আসিফের গোপন মোবাইল, খতিয়ে দেখা হচ্ছে কললিস্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement