BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

অপরিচিতকে বাবা সাজিয়ে ১০০ দিনের কাজের টাকা তছরূপ! ‘গুণধরে’র পর্দাফাঁস

Published by: Tiyasha Sarkar |    Posted: July 2, 2021 2:33 pm|    Updated: July 2, 2021 6:35 pm

A youth accused of financial fraud in 100 days work in Murshidabad | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

শাহাজাদ হোসেন, ফরাক্কা: অপরিচিত ব্যক্তিকে বাবা পরিচয় দিয়ে একশো দিনের কাজের টাকা হাতানোর অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ফরাক্কায়। যে ব্যক্তিকে বাবা পরিচয় দিয়ে প্রতারণা করছিলেন ওই যুবক, তিনি ইতিমধ্যেই এবিষয়ে বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনার সঙ্গে পঞ্চায়েতের এক কর্মীর যোগ রয়েছে বলেও খবর।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের ফরাক্কার অর্জুনপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা অশোক রায়। তাঁর স্ত্রী উমা রায়। ওই দম্পতির ছেলে অমিত ও সুমিত। অভিযোগ, আজিমগঞ্জের বাসিন্দা সুব্রত রায় নিজেকে অর্জুনপুর পঞ্চায়েতের বাসিন্দা অশোক রায়ের ছেলে বলে পরিচয় দেন। সেই নথির ভিত্তিতেই কাজ না করেও পঞ্চায়েতের তরফে ২০১৭ সাল থেকে ১০০ দিনের টাকা পাচ্ছিলেন সুব্রত। আবাস যোজনার বাড়ি পাওয়ার ক্ষেত্রে সরকারি কাগজ পত্রের যা কাজ থাকে, তাও হয়ে গিয়েছিল। সম্প্রতি বিষয়টি জানতে পারেন অশোকবাবু। এরপরই সুব্রত তার পরিবারের সদস্য নন, চিঠি দিয়ে তা বিডিওকে জানান তিনি।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসায় কড়া হাই কোর্ট, আহতদের চিকিৎসা ও রেশনের ব্যবস্থার নির্দেশ রাজ্যকে]

অশোকবাবু চিঠিতে সুব্রত রায়কে তাঁর পরিবার থেকে বাদ দেওয়ার আবেদন জানিয়েছেন। সেখানে অভিযুক্তের নাম, ভোটার কার্ডের নম্বর, জব কার্ডের নম্বরও উল্লেখ করেছে। এই ঘটনার নেপথ্যে পঞ্চায়েতের VLE শুভঙ্কর সরকারের যোগ রয়েছে বলে মনে করা হচ্ছে। কারণ, এই শুভঙ্করবাবুর আত্মীয় অভিযুক্ত সুব্রত। টাকা হাতাতেই সরকারের সঙ্গে এই প্রতারণা? ঘটনার সঙ্গে জড়িত আর কে কে? দ্রুত তদন্ত করে বিষয়টি প্রকাশ্যে আনার দাবি জানিয়েছেন অশোকবাবু।

[আরও পড়ুন: সাতসকালে ব্রিজ থেকে উদ্ধার যুবকের ঝুলন্ত দেহ, ব্যাপক চাঞ্চল্য খাস কলকাতায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement