BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফণীর দাপট কাটতেই দুর্দান্ত ফর্মে গ্রীষ্ম, আজ মরশুমের উষ্ণতম দিন

Published by: Tiyasha Sarkar |    Posted: May 6, 2019 9:04 pm|    Updated: May 6, 2019 9:04 pm

Today is the hottest day of this season so far, informed weather department

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষের কয়েকটা দিন গরমকে খানিক দমিয়ে রেখেছিল ফণী। তাপমাত্রা নিম্নমুখী হওয়ায় স্বস্তি মিলেছিল রাজ্যবাসীর। তবে ফণীর আশঙ্কা কাটতেই ফের দাপট দেখাতে শুরু করেছে তাপমাত্রার পারদ। ভোটের উত্তাপের সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর,  সোমবার তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াসে। সোমবার এই মরশুমের উষ্ণতম দিন। 

[আরও পড়ুন: সিবিএসই দশমে ছাত্রীদের দাপট, রাজ্যে সম্ভাব্য প্রথম মালদহের সুমাইতা]

ফণীর আতঙ্ক কাটার পর ফের স্বাভাবিক ছন্দে শহর। তবে সোমবার সকালেও শহরের পথঘাট ছিল ফাঁকা৷ যাঁরা রাস্তায় বেড়িয়েছেন প্রবল গরমে নাস্তানাবুদ অবস্থা তাঁদের। এদিন এক ধাক্কায় অনেকখানি বেড়ে গিয়েছে তাপমাত্রার পারদ। আজকের সর্বোচ্চ তাপামাত্রা ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯২ শতাংশ এবং ন্যূনতম ৩২ শতাংশ। ফলে প্যাচপ্যাচে গরমে গন্তব্যে পৌঁছাতে হিমশিম খেতে হচ্ছে সকলকে। গ্রীষ্মের প্রথম দিকেই গরমের এই দাপটে কার্যত নাজেহাল সাধারণ মানুষ। 

[আরও পড়ুন: ‘অশান্তিতে জড়িও না’, বাবার পরামর্শে বীজপুরের বাইরে বেরলেন না শুভ্রাংশু]

ফণীর জেরে কয়েকদিন ধরে তাপমাত্রা ছিল নিম্নমুখী। দুর্যোগের আশঙ্কা থাকলেও আবহাওয়াকে কার্যত উপভোগ করছিলেন সকলেই। আর মেঘ কাটতেই রোদের দাপটে হিমশিম অবস্থা সকলের। হাওয়া অফিস সূত্রের খবর, ফণীর কারণে  এবছর স্বাভাবিকের থেকে বেশ কিছুটা দেরিতে রাজ্যে প্রবেশ করবে বর্ষা। ফলে এখনও বেশ কিছুদিন  তাপমাত্রা থাকবে ঊর্ধ্বমুখী। গড় তাপমাত্রা মোটের উপরে স্বাভাবিক থাকলেও বাড়বে গরম। সেই সঙ্গে তাপপ্রবাহ চলতে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। তবে এখনও দীর্ঘদিন গ্রীষ্ম দাপট দেখাবে জানতে পেরেই আতঙ্কে রাজ্যবাসী। কতদিনে রাজ্যে প্রবেশ করবে স্বস্তির বৃষ্টি সেই অপেক্ষায় সকলেই। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে